৫:২০ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১৪ মুহররম ১৪৪০


অাওয়ামী লীগের উঠান বৈঠক ও কর্মীসভায় 'লিটন' উজ্জীবিত তৃণমূল

১৪ সেপ্টেম্বর ২০১৮, ০৯:২০ এএম | জাহিদ


সাকলাইন শুভ, বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী ও অাটঘরিয়া উপজেলায় সরকারের উন্নয়নমূলক কাজে তৃণমূলের সকলের অংশগ্রহণ নিশ্চিত, আগামী দিনের উন্নয়ন ভাবনা ও কর্মযজ্ঞ সাধারণ জনগণের কাছে পৌঁছে দিতে চলছে উঠান বৈঠক ও কর্মীসভাসহ নানা কর্মসূচি।  আর এই কর্মসূচি তৃণমূলে ব্যাপক সাড়া জাগিয়েছে। 

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লিটন আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে পাবনা-৪ অাসনের ঈশ্বরদী ও অাটঘরিয়া এই দুই উপজেলার পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ডসহ প্রত্যন্ত গ্রামাঞ্চলের বিভিন্ন এলাকায় মানুষের সঙ্গে কর্মীসভা, মতবিনিময় ছাড়াও উঠান বৈঠকে মিলিত হচ্ছেন তরুন ও জনপ্রিয় এই রাজনীতিবিদ। 

গতানুগতিক প্রচারণার বাইরে গিয়ে ভিন্ন পন্থায় গণসংযোগ শুরু করেছেন তিনি।  বড় পরিসরে সভা সমাবেশ নয় বরং গ্রামের মানুষের বাড়ি বাড়ি গিয়ে করছেন গণসংযোগ।  ছড়িয়ে দিচ্ছেন বর্তমান সরকারে উন্নয়নের নানা কথা।  শুধু রাজনৈতিক নয় তার এ কর্মীসভায় উঠে আসে সমাজ সচেতনতার আরও নানা বিষয়াবলীও। 

সকল বৈঠকে সে অনুরোধ করছেন উন্নয়নের স্বার্থে আগামী নির্বাচনে ভোটটা যেনো নৌকার পক্ষেই যায়।  তার ভিন্ন কৌশলে অনুপ্রাণিত হচ্ছেন পাবনা-৪ সংসদীয় আসনের সাধারণ মানুষ থেকে শুরু করে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরাও। 

বৃহস্পতিবার সকালে তিনি ঈশ্বরদীর কলেজরোডের মালিথা মোড় থেকে মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে শহরেরে চাঁদআলীর মোড়, ফতেমোহাম্মদপুর, বাইপাস রেলগেট, মৌবাড়িয়া, শহর রেলগেট, পোস্ট অফিস মোড়, হান্নানের মোড়, বকুলের মোড়, অরনকোলা মোড়, দাশুড়িয়া মোড় হয়ে কালিকাপুর দিকশাইল গ্রামে কর্মীসভা সহ বেস কয়েকটি স্থানে গণসংযোগ করেন তিনি। 

দাশুড়িয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত দিকশাইল আওয়ামী লীগ পাড়ায় কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, পাবনা-৪ (ঈশ্বরদী ও অাটঘরিয়া) অাসনে বাংলাদেশ অাওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী রফিকুল ইসলাম লিটন। 

দাশুড়িয়া ইউনিয়ন ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আশরাফ আলীর সভাপতিত্বে উক্ত কর্মী সমাবেশে অারো বক্তব্য রাখেন ঈশ্বরদী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসাহক আলী মালিথা, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য টিভি নাট্যকার সৈয়দ শুভ্র, সলিমপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক নায়েক (অব.) এম এ কাদের, পৌর আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি  ইমরুল কায়েস দারা, মুলাডুলি ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহমান ফান্টু মন্ডল, সহ-সভাপতি আব্দুল খালেক জোয়াদ্দার, সাংগঠনিক সম্পাদক শাহাবুদ্দীন শাহ মন্ডল ও সাহেব আলী মেম্বার, মাঝপাড়া ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি জাবেদ আলী মেম্বার, আটঘরিয়া উপজেলা জাসদের সভাপতি জুয়েল রানা, দাশুড়িয়া ইউনিয়ন মহিলা আ’লীগের সভানেত্রী ও ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য রুনা লায়লা, ঈশ্বরদী উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক আতিয়া ফেরদৌস কাকলী, আওয়ামীলীগ নেতা সূর্য প্রামানিক, মুলাডুলি ইউনিয়ন যুবলীগের সভাপতি মিলন খন্দকার, মাজপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি রেদওয়ানুর রহমান রাজু সহ প্রমূখ। 

এরপর বিকেল ০৩ টা থেকে তিনি অাটঘরিয়া পৌরসভার বিভিন্ন বাজারে গন সংযোগ শেষে রাতে অাটঘরিয়া পৌরসভায় পৌর মেয়র ও উপজেলা অাওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন সহ উপস্থিত সকল দলীয় নেতৃবৃন্দের সাথে রাত ৯টা পর্যন্ত পাবনা-৪ অাসনের বর্তমান রাজনৈতিক পেক্ষাপট সম্পর্কে অালোচনা করেন। 

অালোচনা শেষে অাটঘরিয়া পৌরসভা থেকে গাড়ীর বহর চাঁদভা বাজার হয়ে খিদিরপুর,পারখিদিরপুর শেষে রাত ১১ টায় মুলাডুলী বাজারে মুলাডুলি ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহমান ফান্টু মন্ডলের সভাপতিত্বে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।  সেখানে এলাকার সাধারণ মানুষের সঙ্গে নানা বিষয়ে কথা বলেন।  পথসভায় বর্তমান সরকারের নানামুখী উন্নয়নের কথাও তুলে ধরেন সেচ্ছাসেবক লীগের তরুন এই নেতা।  পথসভায় অংশগ্রহণ করেছেন স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতা-কর্মী ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ। 

সাংবাদিকদের দেয়া এক বিশেষ সাক্ষাতকারে লিটন বলেন, বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে আলাপ করছি গ্রামের সাধারণ মানুষের সঙ্গে।  অবকোঠামো, তথ্য প্রযুক্তিসহ আওয়ামী লীগ সরকার যে দেশের আমুল পরিবর্তনে জন্য কাজ করছে সে বার্তা পৌঁছে দিচ্ছি।  যাতে ভবিষ্যতেও উন্নয়নের স্বার্থে তারা আওয়ামী লীগের পাশে থাকে। 

এসময় তিনি অারো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তৃণমূল আওয়ামী লীগে সাফল্য, সমস্যা ও সম্ভাবনা তুলে ধরার মাধ্যমে কর্মীসভা ও উঠান বৈঠক কর্মসূচি গ্রহণ করেছেন, প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বাস্তবায়নে যুব সমাজকে সঙ্গে নিয়ে আমার এ আন্দোলন সমাজ পরিবর্তনের জন্য।  শুধু ভোটের জন্য নয়। 

সমাজ পরিবর্তনের দায়বদ্ধতা থেকেই নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা, দেশপ্রেম তুলে ধরতে বিভিন্ন স্কুল-কলেজে গিয়ে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সঙ্গেও কথা বলছি।  এমন উদ্যোগে সাড়া দিয়েছেন পাবনার তরুণ সমাজও।  এতে তৃণমূলে ব্যাপক সাড়া পাওয়া গেছে। 

অাওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ ও ছাত্রলীগ ছাড়াও ক্ষমতাসীন দলটির বিভিন্ন অঙ্গসংগঠনও তার সঙ্গে কাজ করছে বলে জেলা ও উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে। 

দিনব্যাপী লিটনের কর্মীসভা, গণসংযোগ, পথসভা ও উঠান বৈঠকে উপস্থিত ছিলেন মুলাডুলি ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক কবির মালিথা, মুক্তিযোদ্ধার সন্তান ঐক্যমঞ্চ ঈশ্বরদী শাখার যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ আল মতিন হান্নান, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, সলিমপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান স্বপন, পাবনা জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক সজিব মালিথা, ছাত্রলীগ নেতা সজল বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা বাস্তহারালীগের সভাপতি হারুন অর রশিদ ও সাধারন সম্পাদক পলাশ মাহমুদ, যুবলীগ নেতা নুরুল আহাদ তুষার, দাশুড়িয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আসলাম হোসেন, ছাত্রলীগ সভাপতি বাবুল হোসেন, ঈশ্বরদী পৌর ৫নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেনসহ প্রমূখ নেতৃবৃন্দ। 

এর অাগে গণসংযোগের পাশাপাশি লিটন সদ্য প্রয়াত ঈশ্বরদী পৌর ৫নং ওয়ার্ড আ’লীগের সাবেক সভাপতি গোলাম মোস্তফার ফতেমোহাম্মদপুরের বাসভবন, শহরের মৌবাড়ীয়ার সদ্যপ্রয়াত আ’লীগ নেতা ইসমাইল হোসেন ও ঈশ্বরদী পৌর যুবলীগের সাবেক সভাপতি কাওসার আহমেদের বাসভবনে যান এবং পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত করে তাদের সমবেদনা জানান। 


keya