৯:১৭ পিএম, ২০ নভেম্বর ২০১৯, বুধবার | | ২২ রবিউল আউয়াল ১৪৪১




অপরাধী যেই হোক, ছাড় পাবে না: প্রধানমন্ত্রী

২৭ অক্টোবর ২০১৯, ১০:২৯ এএম | নকিব


এসএনএন২৪.কম: চলমান দুর্নীতিবিরোধী অভিযান আওয়ামী লীগ নিজের ঘর থেকেই শুরু করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আইন তার নিজের গতিতে চলবে, অপরাধী যেই হোক ছাড় পাবে না। 

শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় আজারবাইজানের বাকুতে প্রবাসীদের সংবর্ধনায় এ কথা বলেন তিনি। 

ন্যাম সম্মেলনের সমাপনী অধিবেশনের যোগদান শেষে নেপালের প্রধানমন্ত্রী ও আজারবাইজানের প্রেসিডেন্টের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মধ্য সেপ্টেম্বর থেকে শুরু হয় সরকারের দুর্নীতি, মাদক ও সন্ত্রাসবিরোধী অভিযান।  এর পর থেকেই একে একে পতন ঘটছে অন্ধকার জগতের গডফাডারদের।  দলীয় পরিচয় ব্যবহার করে যারা নানা অনিয়মে জড়িয়েছেন বলা যায় দলগত ও প্রশাসনিক যুগপৎভাবেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার। 

ন্যাম সম্মেলনে যোগদান শেষে আজারবাইজানে প্রবাসীদের সংবর্ধনায় প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতির বিরুদ্ধে সর্বাত্মক এ অভিযান নিজের ঘর থেকেই শুরু করেছেন তিনি। 

প্রধানমন্ত্রী বলেন, অপরাধ যেই করুক, যে দলেরই হোক তার বিরুদ্ধে আইন তার আপন গতিতে চলবে এবং তাই হচ্ছে।  আমি কাউকেই ছাড় দিচ্ছি না।  দলের কেউ অপরাধ করলেও সাথে সাথে শাস্তি পাচ্ছে।  পর কে শিক্ষা দেয়ার আগে নিজের ঘর থেকেই শুরু করা উচিত এবং তাই করছি। 

এর আগে নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা অলির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন প্রধানমন্ত্রী।  ভুটানের সমস্যা থাকলে নেপালকে ভারত ও বাংলাদেশকে নিয়েই আন্তঃদেশীয় সড়ক সংযোগ চুক্তি বাস্তবায়নের পরামর্শ দেন প্রধানমন্ত্রী। 

পরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী।  তার দেশের একটি সড়কের নাম জাতির জনকের নামে করার সরকারি সিদ্ধান্তের কথা প্রধানমন্ত্রীকে অবহিত করেন তিনি। 

শনিবার বিকেলে দুই দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের উপস্থিতিতে সাংস্কৃতিক বিনিময় ইস্যুতে একটি চুক্তি স্বাক্ষর করে আজারবাইজান ও বাংলাদেশ। 

এছাড়া আজারবাইজানের বাকুতে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।