৭:৫৭ পিএম, ২৩ জানুয়ারী ২০১৮, মঙ্গলবার | | ৬ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

অব্যাহতি নিয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক, ছেলে এসএসসি পরীক্ষার্থী তাই

১৩ জানুয়ারী ২০১৮, ০৮:৫৬ এএম | রাহুল


এসএনএন২৪.কম : ছেলে এসএসসি পরীক্ষার্থী হওয়ায় স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান। 

এ সময়ে বোর্ডের পরীক্ষা সংক্রান্ত দায়িত্ব পালন করবেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ তাওয়ারিক আলম।  নীতিগত ভাবে এ ধরণের সিদ্ধান্ত নেয়ার মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করলেন পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান। 

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম বলেন, আগামী ১ ফেব্রুয়ারি থেকে ২০১৮ সালের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  পরীক্ষা নিয়ন্ত্রকের কাজের সঙ্গে কোনো শিক্ষার্থী কিংবা পরীক্ষার্থীর সংশ্লিষ্টতার কোনো সুযোগ নেই।  তবুও ছেলের অংশগ্রহণের কারণে আমাদের পরীক্ষা নিয়ন্ত্রক এসএসসি পরীক্ষায় তার দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছেন।  তাই তাকে চলতি বছরের এসএসসি পরীক্ষা সংক্রান্ত দায়িত্ব থেকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়েছে।  এ আদেশ পরীক্ষার শুরুর দিন থেকে চূড়ান্ত ফল প্রকাশ পর্যন্ত কার্যকর থাকবে। 

প্রসঙ্গত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধ্যাদেশ ১৯৬১-র প্রথম রেগুলেশনের ৩ (১) ও (২) ধারা অনুযায়ী পরীক্ষা নিয়ন্ত্রক চেয়ারম্যানের নিয়ন্ত্রণাধীনে শিক্ষা বোর্ডের পরীক্ষা শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।  তার মূল কাজ, সরকার নির্ধারিত সময়ে পাবলিক পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নেয়া, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করা এবং প্রস্তুতকৃত ফল প্রকাশ করা। 

Abu-Dhabi


21-February

keya