৭:১৩ পিএম, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার | | ১৮ রমজান ১৪৪০




অবশেষে টাইগারদের বুকে লাল

৩০ এপ্রিল ২০১৯, ০৬:৫০ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : বিশ্বকাপে বাংলাদেশের ক্রিকেট দলের জার্সি নিয়ে তুমুল সমালোচনার একদিন পরেই পরিবর্তনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  নতুন  জার্সিতে সবুজের পাশপাশি যোগ হয়েছে লাল রং। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) জার্সি বদলানোর কথা নিশ্চিত করেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।  এই পরিবর্তনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বা আইসিসি’র অনুমোদন নেওয়ার কথাও জানিয়েছেন তিনি।  এছাড়া বিকল্প জার্সি হিসেবে আরেক নির্বাচন কর লাল রঙের জার্সিটিও থাকছে। 

সোমবার উন্মোচন করা হয় ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জার্সি।  কিন্তু এই জার্সি নিয়ে হতাশা প্রকাশ করেছেন টাইগার সমর্থকদের বড় একটা অংশ।  সামাজিক যোগাযোগের মাধ্যমেও শুরু হয়েছে তীব্র সমালোচনা।  

কেউ কেউ বলছেন, এই জার্সির সঙ্গে আয়ারল্যান্ড ও পাকিস্তানের জার্সির মিল আছে।  বিশ্বকাপে বাংলাদেশের জার্সির রং গাঢ় এবং হালকা সবুজ।  পুরো জার্সিতে কোথাও লাল রং নেই।  আর এতেই ক্ষেপেছেন সমর্থকরা।  অনেকে এই জার্সির সঙ্গে তুলনা করছেন আয়ারল্যান্ড আর পাকিস্তানের জার্সির।  ফেসবুকে অনেকে অনেক রকম মন্তব্য করছেন। 

অবশেষে একদিন পরই বাংলাদেশের বিশ্বকাপ জার্সি পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  মঙ্গলবার (৩০ এপ্রিল) বাংলানিউজিকে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছিলেন, আইসিসিকে জানিয়ে জার্সি পরিবর্তন করা হবে।  বিকেল না গড়াতেই সিদ্ধান্ত বাস্তবায়নের কথা জানা গেল। 


keya