৯:২৯ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার | | ৪ রজব ১৪৪১




অবশেষে বিজিএমইএ ভবন ভাঙা শুরু

২২ জানুয়ারী ২০২০, ০২:১০ পিএম | নকিব


এসএনএন২৪.কম : নানা জটিলতার অবসান ঘটিয়ে অবশেষে হাতিরঝিলে খালের ওপর অবৈধভাবে গড়ে তোলা বিজিএমইএ ভবন ভাঙার কাজ উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (২২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম. রেজাউল করিম এবং ঠিকাদারি প্রতিষ্ঠান ফোর স্টার এন্টারপ্রাইজের কর্মকর্তা রাশেদ খান হেমার ড্রিল দিয়ে ভবন ভাঙার কাজ শুরু করেছেন। 

ভবনটি ভাঙার কাজ উদ্বোধন করে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, ‘আমাদের এ সুন্দর ঢাকার দৃষ্টিনন্দন হাতিরঝিলের ওপর অপরিকল্পিত ও বেআইনিভাবে এ বিজিএমইএ ভবনটা গড়ে উঠেছে।  এটা আমাদের রাষ্ট্রের জন্য, দেশের জন্য, পরিবেশের জন্য এবং সুন্দর ঢাকার জন্য চমৎকার ঢাকার বুকের ওপর একটা বিষফোঁড়ার মতো ছিল। ’

এর মাধ্যমে ঠিকাদারি কোম্পানি ফোর স্টার এন্টারপ্রাইজ ভবনটি ভাঙার কাজ শুরু করল আজ।  মন্ত্রণালয় ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মকর্তাদের সঙ্গে নিয়ে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী। 

আলোচিত এ ভবন ভাঙা হবে সনাতন পদ্ধতিতে।  ভবন ভাঙার পর লোহা, কাচ, সিলিংসহ সব সামগ্রী নিয়ে নেবে ফোর স্টার এন্টারপ্রাইজ।  বিনিময়ে তারা রাজউককে এক কোটি দুই লাখ ৭০ হাজার টাকা পরিশোধ করবে।  এ ছাড়া ভবন ভাঙার পর সব বর্জ্য ফোর স্টার গ্রুপ নিজ দায়িত্বে সরাবে।