৭:৫৮ পিএম, ২৩ জানুয়ারী ২০১৮, মঙ্গলবার | | ৬ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

'অভিবাসন প্রত্যাশীরা নোংরা দেশের লোক'

১২ জানুয়ারী ২০১৮, ০৫:৩৩ পিএম | মুন্না


এসএনএন২৪.কম : যুক্তরাষ্ট্রে অভিবাসন প্রত্যাশীরা নোংরা দেশের লোক।  আবারও আপত্তিকর মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  বৃহস্পতিবার ওভাল অফিসে আইন প্রণেতাদের সঙ্গে অভিবাসন নীতিমালা নিয়ে আলোচনায় তিনি একথা বলেন। 

ওই আলোচনায় ডোনাল্ড ট্রাম্প প্রশ্ন তুলেন, কেন আমরা নোংরা দেশগুলোর লোকদের এখানে নিয়ে আসছি ? হাইতি, এল সালভাদর ও আফ্রিকার দেশগুলো নিয়ে ট্রাম্পের এই মন্তব্য ছিল বলে ওয়াশিংটন পোস্টের বরাতে জানা গেছে। 

এদিকে, ডোনাল্ড ট্রাম্পর এমন মন্তব্যে ডেমোক্রেট-রিপাবলিকান দুই শিবিরেই তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে।  তবে, হোয়াইট হাউজ এক বিবৃতিতে ট্রাম্পের বক্তব্যের পক্ষে সাফাই গেয়েছে। 

বিবৃতিতে হোয়াইট হাউজ জানায়, ওয়াশিংটনের কিছু রাজনীতিবিদ বিদেশি দেশগুলোর হয়ে লড়াইয়ের পথ বেছে নিয়েছে।  অথচ প্রেসিডেন্ট ট্রাম্পের ইচ্ছা সবসময়ই আমেরিকার জনগণের পক্ষে লড়াই করা। 

বিবৃতিতে উল্লেখ করা হয়, মার্কিন বর্তমান প্রশাসন অন্য অনেক দেশের মতো মেধাভিত্তিক অভিবাসনে আগ্রহী।  প্রেসিডেন্ট ট্রাম্প দেশকে শক্তিশালী করতে স্থায়ী সমাধানের পথে লড়াই চালিয়ে যাচ্ছেন। 

বিবৃতিতে বলা হয়েছে, অস্থায়ী, দুর্বল ও বিপজ্জনক পন্থায় নেয়া অভিবাসীরা পরিশ্রমী মার্কিনি ও বৈধ অভিবাসীদের জীবনকে হুমকির মুখে ফেলে দেবে।  তাদেরকেই ট্রাম্প প্রত্যাখ্যান করতে চান। 

Abu-Dhabi


21-February

keya