৮:০১ পিএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

অস্ত্রোপচারে পেট থেকে বের হলো সিগারেট লাইটার!

০৪ নভেম্বর ২০১৭, ০৩:০৪ এএম | নিশি


এসএনএন২৪.কমঃ ২০১৬ সালের অক্টোবরে অসহ্য পেটে ব্যাথা, বমি বমি ভাবের সমস্যা নিয়ে ফ্লোরিডার একটি হাসপাতালে আসেন এক ব্যক্তি।    সম্প্রতি ‘কেস রিপোর্ট ইন এমার্জেন্সি মেডিসিন’ নামের একটি মেডিক্যাল জার্নালের রিপোর্টে উল্লেখ করা হয়েছে সেই ব্যক্তির কথা। 
আর তারপরেই  বিশ্বের বিভিন্ন প্রান্তে বেশ হইচই পড়ে গেছে।  আসুন, জেনে নেওয়া যাক আসল ঘটনা। 

জানা যায়, সেই ব্যক্তির শারীরিক অবস্থা এতটাই শোচনীয় ছিল যে তাকে জরুরি বিভাগে ভর্তি করতে হয়েছিল।  জরুরি বিভাগে ভর্তি হবার পর এক্স-রে করে দেখা যায়, সেই ব্যক্তির পেটের ভিতরে একটি লম্বাটে ধরনের জিনিস রয়েছে।  পরীক্ষা করে দেখা যায়, পেটের ভিতরে থাকা লম্বাটে সেই জিনিসটি থেকে সমানে তরল জাতীয় কিছু পদার্থ বেরিয়ে আসছিল।  যা পাকস্থলীতে মারাত্মক ঘা তৈরি করছিল।  অনেক পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা নিশ্চিত হন, সেই ব্যক্তির পাকস্থলীতে থাকা লম্বাটে জিনিসটি আসলে একটি লাইটার।  শেষে এন্ডস্কোপির মাধ্যমে পাকস্থলী থেকে বের করে আনা হয় ৫ মিলিমিটার লম্বা ওই লাইটারটি। 

ইউনিভার্সিট অব ফ্লোরিডা কলেজ অব মেডিসিনের এক চিকিৎসকের লেখা একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, বিচিত্র ঘটনা হিসাবে এটি ছিল বিশ্বের তিন নম্বর ঘটনা। 
তবে আমেরিকায় এই ধরনের ঘটনা এই প্রথম বলে দাবি করা হয়েছে জার্নালে।  জার্নালে বলা হয়েছে, সেই ব্যক্তি গত এক বছর ধরে সুস্থই আছেন।  কিন্তু কী ভাবে ওই লাইটারটি তার পাকস্থলীতে পৌঁছেছিল, তা জানা যায়নি।