১:১৯ পিএম, ২২ আগস্ট ২০১৮, বুধবার | | ১০ জ্বিলহজ্জ ১৪৩৯


অস্ত্রসহ ডাকাত দলের তিন সদস্য গ্রেফতার

১২ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:৪৯ এএম | সাদি


হাবিব সরোয়ার আজাদ, সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জে ডাকাতি প্রতিহত করতে গিয়ে পুলিশের ওপর পাল্টা হামলার পর থানা তিন রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে ডাকাতদের ছত্রভঙ্গ করে অস্ত্র সহ ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করেছে।  এ ঘটনায় রবিবার বিকেলে দক্ষিন সুনামগঞ্জ থানায় ১০ ডাকাতের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে দু’টি মামলা দায়ের করা হয়েছে। 

জানা গেছে, উপজেলার ভমভুমি এলাকার  রবিবার ভোররাতে ১০ থেকে ১৫ জনের একটি অস্ত্রধারী ডাকাত দলের সদস্যরা ডাকাতির প্রস্তুতিকালে গোপন সংবাদের ভিওিতে থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ বাঁধা দিতে গেলে ডাকাতরা পাল্টা পুলিশের হামলা করে।  এ সময় পুলিশ তিন রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি বর্ষণ করলে ডাকাতরা পিছু হটলে ধাওয়া করে পুলিশ ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃতরা হল, জগন্নাথপুর উপজেলার ছেইছাখানি গ্রামের মৃত মছলুম উল্লাহর ছেলে আব্দুর রউফ (৫০) একই উপজেলার  মজিদপুর গ্রামের মৃত কাছিম আলীর ছেলে নূর উদ্দিন (৫০) ও বাউরকাপন গ্রামের মৃত হেকিম আলীর ছেলে আব্দুল হামিদ (৩৯)।  গ্রেফতারকৃত ডাকাতদের হেফাজত থেকে পুলিশ ওই সময় পাইপ গান, রামদা সহ একাধিক দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করে। 

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবীবুল্লাহ জুয়েল রবিবার রাতে বলেন, থানা পুলিশের আগাম সতর্কতার মুখে একটি বড়ধরণের ডাকাতির ঘটনা প্রতিহত করা হয়েছে, সোমবার গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যদের আদালতে সোপর্দ করা হবে।