২:১৮ পিএম, ১২ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২৩ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

আইসিএবি সিআরসি ছাত্র সামিট, ২০১৭ সম্পন্ন

০৫ ডিসেম্বর ২০১৭, ০৮:৪১ পিএম | সাদি


এসএনএন২৪.কম : দি ইনষ্টিটিউট চার্টর্ড এ্যাকাউণ্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) চট্টগ্রাম আঞ্চলিক কমিটি (সিআরসি) সম্প্রতি চট্টগ্রামে সিএ পেশার ছাত্রদের কে অনুপ্রেরণার উদ্দেশ্যে “চার্টার্ড একাউন্ট্যান্সি : দ্য ড্রীম ক্যারিয়ার এ্যাটইনিং ডিজনেস লিডারশিপ” বিষয়ে ছাত্র সামিট, ২০১৭ আয়োজন করেন। 

সামিটে অন্যান্যদের মধ্যে রূপালী ব্যাংক লিমিটেডের পরিচালক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ সেলিম উদ্দিন, এফসিএমএ, এফসিএ, ক্যারিয়ার উন্নয়নে সিএ কে পেশা নির্বাচনে ছাত্রদের আগ্রহ সৃষ্টির লক্ষ্যে ক্যারিয়ারের এবং হিসাব বিজ্ঞান পেশার বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকগুলো সম্পর্কে বক্তব্য প্রদান করেন। 

ড. সেলিম তার বক্তব্যে কেন “শ্রেষ্ঠত্বের জন্য হিসাব বিজ্ঞান” তা ব্যাখ্যা করেন।  তিনি ক্যারিয়ার উন্নয়নে প্রভাব বিস্তায়রকারী উপাদান সমৃহ, ক্যারিয়ার ব্যক্তিত্ব তত্ত¡, বিভিন্ন প্রকার ক্যারিয়ার, ক্যারিয়ার সিদ্ধন্তহীনতা এবং ক্যারিয়ার হিসাবে হিসাব বিজ্ঞান পেশায় সাথে এগুলোর সম্পর্ক নিয়ে বিস্তারিত আলোচনা করেন।  ড. সেলিম হিসাব বিজ্ঞান পেশাকে বৈশ্বিক বাউন্ডারীহীন এবং চমৎকার পেশা হিসাবে চিহ্নিত করেন।  এই প্রেক্ষিতে তিনি হিসাব বিজ্ঞান পেশায় নিয়োজিত হিসাববিদ সমাজে বিশেষ খ্যাতি ও অবস্থানের কারণ হিসাবে চারটি মাত্রা যথা হিসাব বিজ্ঞান, অর্থব্যবস্থা, ব্যবস্থাপনা এবং কৌশল, এবং চারটি স্তম্ভ যথা লিডারশীপ, কৌশলগত উদ্ভাবন অপারেশনাল বিন্যাশ এবং ক্রমাগত প্রশিক্ষন ও উন্নয়ন সম্পর্কে বিশেষভাবে উল্লেখ করেন। 

ড. সেলিম এছাড়াও পেশাবিদ হিসাব বিজ্ঞানীর কর্তব্য, কর্ম, দায়িত্ব নৈতিক মান এবং আইনগত ও পেশাদারিত্ব প্রতিশ্রুতির বিষয়ে উল্লেখ করেন।  তিনি তার বক্তব্যে সমাপনীতে বলেন যে, হিসাববিদ হিসাবে আমরা করতে পারি, আমাদের উচিত, আমাদের অবশ্যই করতে হবে, আমরা করি এবং আমরা উন্নতি করি ইত্যাদি বিষয়ে বিশ্লেষণ করেন।  উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ সমূহের প্রায় ৪০০ শত ছাত্র-ছাত্রী, শিক্ষকবৃন্দ, বিশিষ্ট অতিথিবৃন্দ, বিভিন্ন কোম্পানীর উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, অংশগ্রহণসহ ছাত্রদের কে সিএ তে ভর্ত্তির আকর্ষনের জন্য বিভিন্ন সিএ ফার্ম ষ্টল স্থাপন করেন।  আইসিএবির প্রেসিডেন্ট আদিব এইচ খান, এফসিএ, ভাইস প্রেসিডেন্টবৃন্দ, কাউন্সিলর গণসহ অনেকে বক্তব্য প্রদান করেন। 

Abu-Dhabi


21-February

keya