৮:৪৯ এএম, ২৭ মার্চ ২০১৯, বুধবার | | ২০ রজব ১৪৪০




আজ কাদেরকে কেবিনে নেয়া হতে পারে

১৩ মার্চ ২০১৯, ১১:০৯ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে।  ফলে আইসিইউ থেকে আজ তাকে কেবিনে স্থানান্তর করার কথা রয়েছে। 

ওবায়দুল কাদেরের সঙ্গে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে অবস্থানরত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আবু নাসের এ তথ্য জানান। 

তিনি জানান, সেতুমন্ত্রী আগের দিনের মতো পরিবারের সদস্য ও আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেছেন।  সীমিত পর্যায়ে হাঁটাচলাও করেছেন। 

ওই হাসপাতালের কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ও নিউরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী আওয়ামী লীগ নেতার চিকিৎসার সর্বশেষ অগ্রগতি পরিবারের সদস্যদের জানান। 

উল্লেখ্য, রবিবার (৩ মার্চ) সকাল ৮টার দিকে হঠাৎ অসুস্থবোধ করলে বিএসএমএমইউ’র আইসিইউতে ভর্তি করা হয় সরকার ও আওয়ামী লীগের এই মুখপাত্রকে।  সেখানে চিকিৎসকরা তার শরীর চেকআপ করেন।  পরামর্শ দেন দ্রুত এনজিওগ্রাম করার।  এনজিওগ্রাম করার পর ৩টি ব্লক ধরা পড়ে।  একটি ব্লক খুলে রিং পরানো হয়।  এরপর উচ্চমাত্রার ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের কারণে তার শারিরিক অবস্থার অবনতি হতে থাকে।  

ওইদিন রাতেই বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নিতে একটি এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় পৌঁছায়।  সঙ্গে এসেছিলেন সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের দুই চিকিৎসক ও দুই সেবিকা। 

পরের দিন সোমবার দুপুরে বিশ্বের অন্যতম সেরা হৃদরোগ চিকিৎসা কেন্দ্র বেঙ্গালুড়ু নারায়না ইন্সটিটিউট অব কার্ডিয়াক সায়েন্সেস’র প্রতিষ্ঠাতা ও উপমহাদেশে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি বিএসএমএমইউ’তে কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন।  তার পরামর্শেই ওইদিনই ওবায়দুল কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্স করে সিঙ্গাপুর নেয়া হয়। 


keya