৪:৫১ এএম, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার | | ৫ রবিউল আউয়াল ১৪৪০


আজ থেকে ঈদের ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু

১৫ আগস্ট ২০১৮, ০৯:৪৩ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : রাজশাহী থেকে ঢাকাসহ বিভিন্ন গন্তব্যের জন্য ঈদের ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হচ্ছে আজ (১৫ আগস্ট) থেকে। 

ওই দিন থেকে চারটি ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া পাহারায়।  পাশাপাশি কালোবাজারি রোধে থাকবে ভ্রাম্যমাণ আদালত। 

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার গোলাম মোস্তফা জানান, রাজশাহী স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে ঈদের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৫ আগস্ট থেকে।  ওই দিন দেওয়া হবে ২৪ আগস্টের টিকিট। 

একইভাবে ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্টে যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ আগস্টের টিকিট। 

তিনি আরও বলেন, টিকিট বিক্রির সময় কালোবাজারি রোধে ও টিকিটপ্রত্যাশীদের নিরাপত্তায় রাজশাহী স্টেশনে জিআরপি, আরএনবি, বিজিবি ও স্থানীয় পুলিশ এবং র‌্যাবের টহল থাকবে।  এ ছাড়া, জেলা প্রশাসকের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। 

বাংলাদেশ রেলওয়ের চিফ কমার্শিয়াল ম্যানেজার (পশ্চিম) মিহির কান্তি গুহ বলেন, রাজশাহী-ঢাকা রুটের যাত্রীদের চাহিদার কথা বিবেচনা করে এবার ঈদে পশ্চিমাঞ্চলে একটি বিশেষ ট্রেন যুক্ত হবে।  সেই হিসেবে ঈদের পরে ফিরতি ট্রেন ছেড়ে যাবে প্রতিদিন চারটি করে। 

আবার ঢাকা থেকেও চারটি করে ট্রেনে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসবে।  ঈদের পরে ২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত বিশেষ ট্রেন চলাচল করবে।  ১৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।  ঈদের পরে ৩০ আগস্ট পর্যন্ত এই অবস্থা অব্যাহত থাকবে। 


keya