৭:০৬ এএম, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | | ৫ শাওয়াল ১৪৩৯

South Asian College

আজ সারাদেশে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

১৪ মার্চ ২০১৮, ০৮:৪৮ এএম | রাহুল


এসএনএন২৪.কম : ছাত্রদল নেতা জাকির, সোহেল, আসাদুজ্জামান হত্যার প্রতিবাদে একদিনের কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি। 

মঙ্গলবার (১২ মার্চ) ছাত্রদল দফতর থেকে জানানো হয়, বুধবার (১৪ মার্চ) সারাদেশে জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ আয়োজন করা হবে। 

ছাত্রদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন বলেন, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহ-সভাপতি ও তেজগাঁও থানার ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলনকে আইনশৃঙ্খলা বাহিনী হত্যা করেছে।  এ ছাড়া, গত ৫ মার্চ চট্টগ্রামের হাটহাজারী পৌর ছাত্রদল নেতা সোহেল রানাকে হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ছাত্রলীগের ২৫-৩০ জন সন্ত্রাসী নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে। 
ছাত্রদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ বলেন, গত ২৩ ফেব্রয়ারি বরগুনার পাথরঘাটা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাধারণ সম্পাদক আসাদুজ্জামানকে ছাত্রলীগের সন্ত্রাসীরা কুপিয়ে আহত করে।  পরে ৯ মার্চ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এসব ঘটনার প্রতিবাদ জানাতেই বুধবার কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির এই ছাত্র সংগঠন।  উল্লেখ্য, গত ৬ মার্চ প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্বঘোষিত মানববন্ধন কর্মসূচি শেষে ফেরার পথে রমনা থানার পুলিশ আটক করে জাকির হোসেন মিলনকে।  এরপর তাকে ৩ দিনের পুলিশের রিমান্ডে নেওয়া হয়।  ১২ মার্চ সকালে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।  সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।