১২:৩১ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার | | ২৩ মুহররম ১৪৪১




চট্টগ্রাম মহানগরীর গাউছুল আজম সিটিতে ইফতার মাহফিল বক্তারা

‘আত্মসংযম ও আত্মশুদ্ধি অর্জনের সুযোগ রয়েছে মাহে রমজানে’

৩১ মে ২০১৯, ০৯:৪০ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : (৩১ মে) শুক্রবার চট্টগ্রাম মহানগরীর বায়েজিদে গাউছুল আজম সিটিস্থ কাগোতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ কমপ্লেক্স ময়দানে ইফতার মাহফিলে বক্তারা বলেন, মাহে রমজানে মাসব্যাপী সিয়াম সাধনায় রোজাদার আত্মসংযম ও আত্মশুদ্ধি অর্জনের প্রশিক্ষণ লাভ করে। 

রমজানে অর্জিত এ প্রশিক্ষণকে বছরের বাকী এগারো মাসেও এগিয়ে নিতে এক ফলপ্রসু আধ্যাত্মিক উপায় রয়েছে হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহু প্রতিষ্ঠিত কাগোতিয়া দরবারে।  পাপীকে নয়, পাপকে ঘৃণা করো এ দর্শনে মহামনীষী হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু আজীবন অগণিত পথভ্রষ্টকে আলোর পথ দেখিয়েছেন, তাদেরকে সকল অন্যায় ও অসৎকর্ম থেকে ফিরিয়ে এনেছেন।  এরই ধারাবাহিকতায় আধ্যাত্মিক প্রচেষ্টা অব্যাহত রেখেছেন মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী। 


কাগোতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু স্মরণে এবং মহিয়সী রমণী রুহানী আম্মাজান (রহঃ)’র ওফাত বার্ষিকী এবং মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলীর দীর্ঘায়ু কামনায় এ ইফতার মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সমন্বয় পরিষদ।   

আলহাজ্ব সহিদুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন এলবিয়ন গ্রুপের প্রধান উপদেষ্টা আলহাজ্ব মোঃ নেজাম উদ্দিন, এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান মো. রাইসুল উদ্দিন সৈকত, ফেভারিটা লিমিটেডের চেয়ারম্যান মো. মুনতাহার উদ্দিন সাকিব।  মাহফিলে শহরের অনেক গন্যমান্য ব্যক্তি, আলেম, সাংবাদিক, শিক্ষাবিদ ও ব্যবসায়ি ছাড়াও সর্বস্তরের হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।      


ইফতারের পূর্বে মিলাদ ও কিয়াম শেষে বিশ্ব মুসলিম উম্মাহ্র সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।  


keya