৯:৪০ পিএম, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার | | ২১ জ্বিলহজ্জ ১৪৪০




আধুনিক উপজেলা গড়তে চান আসাদুল ইসলাম

২০ এপ্রিল ২০১৯, ১১:৫৩ এএম | জাহিদ


আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) : রাজনীতির রাজপথের মুকুটহীন রাজপুত্র আসাদুল ইসলাম মন্ডল।  সুবিধা ও ভাগ্যবঞ্চিত মানুষের কাতারে প্রায় দেখা মেলে, নির্লোভ এই মানুষটির।  মা-মাটি ও মানুষের জন্য রাজনীতি, আসাদুল ইসলাম মন্ডল যেন তারই অনুকরণীয় এক জীবন্ত দৃষ্টান্ত। 

রাতে বুভুক্ষ মানুষের খোঁজ অথবা শীতার্থ মানুষের জন্য কিছু গরম কাপড় জোগাড় করে ছুটে চলা।  কখনো আবার ৫/৬ জন পথশিশুকে খুঁজে বের করে, তাদের পরনে নতুন কাপড় তুলে দিয়ে, কোন হোটেল-রেস্তরায় আচমকা ঢুকে পড়া।  পথশিশুদের পচ্ছন্দ মত খাবার এক টেবিলে বসে খাওয়া আর জমপেশ আড্ডা।  এরপর সবাইকে নিয়ে গ্রুপ ছবি তুলে, নিজের ফেসবুক পেজে আপলোড করা।  এর সবটাই যেন, মানুষ পাগল আসাদ মন্ডলের তার নেশায় পরিণত হয়েছে। 

১৯৯৭ সালের দিকে জাতির জনক বঙ্গবন্ধু’র আদর্শে অনুপ্রাণীত হয়ে বাংলাদেশ আওয়ামী ঘরণার ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হন তিনি।  খুব অল্প সময়ের ব্যবধানে রাজনৈতিক ময়দানে নিজেকে মেলে ধরতে সক্ষম হন।  ছাত্র রাজনীতিতে ‘একজন সফল’ সংগঠকের ভূমিকা পালন করেন। 

এরপর যুবলীগ ও মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের রাজনীতিতে সফলতার স্বাক্ষর রাখেন।  রাজনীতির সকল ক্ষেত্রে তিনি যে একজন চৌকস সংগঠক, প্রতিটি ক্ষেত্রে তারই ধারাবাহিকতা বজায় রাখতে ক্ষম হন।  সুযোগ পেলেই ছুটে চলেন, গণভবন, বঙ্গভবন, জাতীয় সংসদ, দলীয় সভানেত্রীর ধানমন্ডিস্থ ব্যক্তিগত দলীয় কার্যালয়, বাংলাদেশ সচিবালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে।  না, কোন তদ্বিরের জন্য নয়।  দলের সকল পর্যায়ের নেতৃবৃন্দের সাথে যোগাযোগ রাখার জন্যই তার এই অবিরাম ছুটে চলা। 

বর্তমান আসাদুল ইসলাম মন্ডল ঢাকা মহানগরের মিরপুর শাহ আলী থানা তাঁতীলীগের প্রতিষ্ঠতা সভাপতির দায়িত্ব পালন করছেন।  এছাড়া তিনি মহেশপুর উপজেলা তাঁতীলীগের সিনিয়র সহ-সভাপতি এবং মহেশপুর উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক (প্রস্তাবিত)।  তারই দক্ষ নেতৃত্বে তাঁতীলীগের মহেশপুর উপজেলা শাখা, অত্যন্ত শক্তিশালী ও সু’সংগঠিত। 

তিনি দক্ষিণবঙ্গের ঝিনাইদহ জেলার, মহেশপুর উপজেলার ২নং ফতেপুর ইউনিয়নে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।  আট ভাই-বোনের মধ্যে তিনি সর্বকনিষ্ঠ।  পিতা মরহুম আব্দুল গঁফুর, মাতা মরহুম রহিমা খাতুন।  ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক।  রাজনীতির পাশাপাশি তিনি একজন সফল ব্যবসায়ী। 

আসাদুল ইসলাম মন্ডল আসছে শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মহেশপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী।  বিগত কয়েকমাস যাবৎ তিনি চষে বেড়াচ্ছেন, তার নির্বাচনী এলাকা।  সর্বস্তরের ভোটারদের কাছে চাইছেন, দোয়া ও সমর্থন।  দলের হাই কমান্ড সু’বিবেচনায় রেখে দলীয় মনোনয়ন দিলে, নৌকা প্রতিক নিয়ে তিনি নির্বাচনে অংশ গ্রহণ করতে চান।  এছাড়া দলীয় যে কোন সিদ্ধান্তকে তিনি সাদরে গ্রহণ করতেও প্রস্তুত।