৫:৫২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার | | ২৩ মুহররম ১৪৪১




ইঞ্জিনিয়ারিং ডে অনুষ্ঠানে চবি উপাচার্য

আধুনিক প্রযুক্তি নির্ভর দক্ষ জনশক্তি দেশের উন্নয়নের অন্যতম চালিকা শক্তি

১৮ এপ্রিল ২০১৯, ০৩:৫৫ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : ‘Know, Learn, Collaborate’  এ প্রতিপাদ্যকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে Engineering Day-2019  উদযাপন অনুষ্ঠান ১৮ এপ্রিল ২০১৯ দুপুর ১২ টায় উক্ত অনুষদে অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন এবং ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।  অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।  এতে অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শংকর লাল সাহা উপস্থিত ছিলেন।  

উপাচার্য তাঁর ভাষণে Engineering Day-2019  উদযাপন করায় আয়োজকবৃন্দকে বিশেষ ধন্যবাদ জানান।  তিনি বলেন, আধুনিক প্রযুক্তি নির্ভর দক্ষ জনশক্তি একটি দেশের উন্নয়নের অন্যতম চালিকা শক্তি।  প্রতিযোগিতাপূর্ণ বিশ্বে টিকে থাকতে হলে নিজস্ব সম্পদের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করে প্রযুক্তিগত উন্নয়ন সাধনের কোন বিকল্প নেই। 

উপাচার্য ইঞ্জিনিয়ারিং অনুষদের অন্তর্গত বিভাগসমূহের শিক্ষার্থীদের বিভাগের সম্মানিত শিক্ষক-গবেষকবৃন্দের সান্নিধ্যে থেকে পঠন পাঠনে অধিকতর মনোযোগী হয়ে সকল প্রকার অন্যায়-অবিচার-দুর্নীতি এবং মাদকের বিরুদ্ধে সোচ্চার থেকে নিজেদের আধুনিক, বিজ্ঞানমনষ্ক, বহুমাত্রীক দক্ষতা সম্পন্ন আলোকিত মানবসম্পদে পরিণত হয়ে দেশ-জাতি তথা বিশ্বকে আলোকিত করে বাংলাদেশকে বিশ্বদরবারে তুলে ধরার আহ্বান জানান।  উপাচার্য শিক্ষার্থীদের উদ্ভাবনকৃত বিভিন্ন প্রজেক্টের প্রদর্শনী ঘুরে দেখেন। 

অনুষ্ঠানে উক্ত অনুষদের বিভিন্ন বিভাগের সম্মানিত সভাপতিবৃন্দ, সম্মানিত শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। র্থীকে এই শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। 


keya