১:০৪ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার | | ১৫ মুহররম ১৪৪০


আফগান তালেবানের আক্রমণে ২৪ জন নিহত সেনাবাহিনীর

১১ মার্চ ২০১৮, ০৮:৪৩ এএম | নকিব


এসএনএন২৪.কম : আফগানিস্তানের পশ্চিমে ফারাহ প্রদেশে তালেবান জঙ্গিরা দেশটির সেনাবাহিনীর ওপর হামলা করেছে।  রয়টার্স প্রাথমিকভাবে ১৮ জন নিহত হওয়ার খবর পেলেও, পরে বিবিসি জানিয়েছে নিহতের সংখ্যা অন্তত ২৪ জন। 

আফগান সেনাবাহিনী হামলার শিকার হওয়ার সঙ্গে সঙ্গে বিমান থেকে পাল্টা হামলা করার ব্যবস্থা নেয়।  আফগান তালেবানের দাবি, তাদের হামলায় কমান্ডোসহ ৫৩ জন সেনাসদস্য হতাহত হয়েছে।  অন্যদিকে, সেনাবাহিনীর বিমান হামলায় নিহত তালেবান জঙ্গির সংখ্যা প্রায় ২৫ জন। 

হামলার শিকার হওয়া আফগান সেনাবাহিনীর দলটি ফারাহ প্রদেশের বালা বুলুক জেলায় আক্রমণের প্রস্তুতি নিচ্ছিল।  এমন সময় আফগান তালেবান তাদের ওপর ওই হামলা চালায়।  এতে উভয়পক্ষ শুরুতে মুহুর্মুহু গুলি বিনিময় করে। 

স্থানীয় প্রাদেশিক পরিষদের প্রধান ফারিদ বাখতাওয়ার হামলার ঘটনা নিশ্চিত করেছেন।  তিনি বলেছেন, গোলাগুলি শুরু হওয়ার পর আফগান সেনাবাহিনীর বিমান হামলায় তালেবান জঙ্গিদের অন্তত ২৪ জন নিহত হয়েছে।  প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দৌলাত ওয়জিরি রয়টার্সকে বলেছিলেন, বিশেষ বাহিনীর ৪ জন নিহত এবং বহু সংখ্যক সেনাসদস্য আহত হয়েছে। 

ফারাহ প্রদেশে গত দুই সপ্তাহ আগেও আফগান তালেবান একটি সেনা ঘাঁটিতে আক্রমণ করেছিল।  সর্বশেষ এই হামলাটি ঘটল আফিম রাজ্যে।  আফগানিস্তানের ফারাহ প্রদেশেই আফিম উৎপাদন হয় সবচেয়ে বেশি।