৩:০৪ এএম, ২৮ জানুয়ারী ২০২০, মঙ্গলবার | | ২ জমাদিউস সানি ১৪৪১




আবারো মাঝি পাড়ায় দুর্বৃত্তের আগুনঃ নাশকতা বলছেন স্থানীয় চেয়ারম্যান

০৭ ডিসেম্বর ২০১৯, ১০:৪৯ এএম | নকিব


প্রদীপ শীল, রাউজানঃ ঘরের বাহিরের দরজায় হুগ লাগিয়ে রাউজানে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়েছে তিন ভাইয়ের বসতঘর। 

৬ ডিসেম্বর শুক্রবার ভোর সাড়ে ৪টায় রাউজান সদর ইউনিয়নের পশ্চিম রাউজান মাঝি পাড়া আমির হোসেন শাহ্ বাড়িতে ( ইউনিয়ন পরিষদ সংলগ্ন) এই ঘটনা ঘটে। 

আগুনে ক্ষতিগ্রস্তরা হলো জানে আলম, জাহাঙ্গীর আলম ও আলমগী।  তারা মৃত আনোয়ার মিয়া পুত্র। 

ক্ষতির গ্রস্ত পরিবারের জাহাঙ্গীর আলমের দাবি প্রায় ১০ লাখ টাকা পরিমাণের ঘরের আসবাবপত্র পুড় ছাই হয়ে যায়।  রাউজান ফায়ার সার্ভিসের স্টেশনকর্মকর্তা মো: আশরাফুল ইসলাম বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে কয়েকঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে দমকলবাহিনীর সদস্যরা। 

অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষতির পরিমান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। 

তদন্ত স্বাপেক্ষে জানানো হবে বলে জানিয়েছেন তিনি।  স্থানীয় চেয়ারম্যান বিএম জসিম হিরু জানান, গত এক সাপ্তাহে তিনটি আগুনের ঘটনা ঘটেছে আমার এলাকায়।  এসব ঘটনা নাশকতার লক্ষে বসত বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।  তিনটি ঘটনাই রাতের অন্ধকারে রাত সাড়ে ৩টায় ঘটে। 

তিনি বলেন এসব নাশকতা কারা করছে তার খবরাখবর নেয়ার চেষ্টা করছি।  পাশাপাশি পুলিশ পাহারা বাড়ানের জন্য পুলিশকে বলা হয়েছে।  জানা যায়, এর আগে রমজান আলী হাটে তিনটি দোকান ও এক মুক্তিযোদ্ধা কমান্ডারের বাড়ি আগুন দেয় দুর্বৃত্তরা।  উল্লেখ্য যে, গত ২৯ নভেম্বর শুক্রবার ভোর রাতে রমজান আলী হাটের গাউছিয়া ডেকোরেশনের মালিক আব্দুল মোনাফ,  রকি ও রবি নাথের দোকানে আগুন দেয় দুর্বৃত্তরা। 

এই অগ্নিকান্ডে প্রায় ৯০ লাখ টাকার ক্ষতির সম্মূখিন হয়।  একই কায়দায় গত ২ ডিসেম্বর রাতে রাউজান মুক্তিযোদ্ধা কমান্ডারর আবু জাফর চৌধুরীর বাড়ি ও ব্যবসায়ী প্রতিষ্ঠানে আগুন দিয়েছিল দুর্বৃত্তরা।  এই ঘটনায় অর্ধ কোটি টাকার আর্থিক ক্ষতি হয় বলে জানা যায়। 

এ ব্যাপারে আবু জাফর ১০ দুর্বৃত্তের নাম উল্লেখ করে রাউজান থানায়মামলা দায়ের করেন।