৮:৪১ পিএম, ২১ এপ্রিল ২০১৯, রোববার | | ১৫ শা'বান ১৪৪০




আমাদের সন্তানেরা সু শিক্ষাই শিক্ষিত হলে মেধা দিয়ে দেশ পরিচালনা করতে পারবো; এবিএম মহিউদ্দিন

১৭ এপ্রিল ২০১৭, ০৭:২০ এএম | নকিব


রাহুল দাস: এ বি এম মহিউদ্দিন চৌধুরী বলেন, সেদিন আমরা বিদ্রোহ করেছিলাম কিন্তু আমাদের স্বীকৃতি কে দিবে যদি সরকার না থাকে।  আমাদের হাতে অস্ত্র ছিলো না, লাঠি ছিল না, কিছুই ছিল না আমাদের।  তখন ভারত আমাদের আশ্রয় দিয়েছে।  প্রত্যেক নাগরিককে আর্দশ নাগরিক হতে হবে, সু শিক্ষাই শিক্ষিত হতে হবে, তাহলে আমরা মেধা দিয়ে দেশ পরিচালনা করতে পারবো। 

তিনি আরো বলেন, আমি হাত জোড় করে বলছি দেশে যারা ইয়াবা বিক্রি করেন তারা যেন আর ইয়াবা বিক্রি করবেন না।  আমাদের সন্তানদের ইয়াবা দিয়ে ধ্বংস করবেন না।  যারা ইয়াবা ধরেন, ইয়াবা ভাগ করেন আমি অনেক কিছু শুনি তা আর করবেন না। 

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে আজ বিকাল ৪ টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারস্থ চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন। 

উক্ত অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চসিক তিনবারের সফল মেয়র আলহাজ্ব এ বি এম মহিউদ্দিন চৌধুরী। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন, মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ইফতেখার উদ্দিন। 

বক্তারা বলেন, তরুন প্রজন্মের সামনে স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।  লাখো শহীদের রক্তে অর্জিত স্বাধীনতার প্রকৃত মূল্যবোধ তাদের মাঝে জাগ্রত করতে হবে।  মুজিবনগর সরকার অনেক বড় কর্মযজ্ঞ সম্পাদন করেছে।  মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে গেলে তরুন প্রজন্মকে বিভ্রান্তির পথ থেকে রক্ষা করে সঠিক দিকনির্দেশনা দিতে হবে। 

আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ এর নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।