১:২৭ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার | | ২২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

আমিরাতের জাতীয় দিবসে আল আইনে বাংলাদেশী কমিউনিটি'র কোরান প্রতিযোগিতা'র সিদ্ধান্ত

১৮ নভেম্বর ২০১৭, ০৫:৩০ পিএম | মুন্না


এম এনাম হোসেন, আরব আমিরাত : পবিত্র মাহে রবিউল আউয়াল ও আরব আমিরাতের ৪৬তম জাতীয় দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের গ্রীন সিটি আল আইনে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির উদ্দ্যগে কেরাত প্রতিযোগীতা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। 

আমিরাতের বিভিন্ন প্রদেশে থেকে সব বয়সের প্রতিযোগীরা এতে অংশগ্রহণ করতে পারবেন।  একদিনের এই অনুষ্ঠানটি ১লা ডিসেম্বর ২০১৭ ইংরেজীতে উদযাপনের জন্য সিদ্ধান্ত নিয়েছে এবং স্থান ও সময় সহসা ঘোষণা করা হবে।  আগ্রহী প্রতিযোগীরা যোগাযোগ করার জন্য খুব সম্প্রতি আয়েজকদের পক্ষ থেকে নির্দিষ্ট ডেস্কের ঠিকানা   প্রচার মাধ্যমে জানানো হবে বলে কতৃপক্ষ জানিয়েছেন। 

এই উপলক্ষে প্রস্তুতি ও মতবিনিময় সভা স্থানীয় সুপার রেষ্টুরেন্ট বল রুমে অনুষ্ঠিত হয়েছে।  বিশিষ্ট আলেমেদ্বীন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন কারী মাওলানা আজহারুল ইসলাম এর সভাপতিত্বে ও প্রকৌশলী মফিজুল ইসলাম এর পরিচালনায় উক্ত সভাতে  আল আইনের বিশিষ্ট আলেম সমাজ, রাজনীতিবিদ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও কমিউনিটির বিশিষ্ট জনের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে আমজাদ হোসেন, এস এম মনসুর, আহসান আহমেদ হাসান চৌধুরী, সোহেল হোসেন খান, শেখ ইব্রাহিম, ফারুক হোসেন আলী, আবুল কাশেম, আইয়ুব আলী, এম এ খায়ের নিজামী, মোহাম্মদ আলী মনসুর, হাসান মজিদ ইসলাম, আলীনূর রহমান খান, মাওলানা জহির, মুহাম্মদ ফিরোজ, মুহাম্মদ ফারুক প্রমূখ। 

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে সভা শুরু করা হয়।  কোরান তেলোয়াত প্রতিযোগিতা অনুষ্ঠানটি সুন্দর ও সফল ভাবে সম্পন্ন করতে উপকমিটি গঠন করা হয়েছে।  উক্ত কমিটি আসন্ন অনুষ্ঠানটি সফলতার সাথে সমপন্ন করতে আল আইনে অবস্থানরত বিভিন্ন সংগঠনের সর্বস্থরের নেতৃবৃন্দের  প্রতি অনুরোধ জানিয়েছেন।  

তথ্যমতে, বিশিষ্ট আলেমেদ্বীন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন কারী মাওলানা আজহারুল ইসলাম আসন্ন প্রতিযোগিতায় প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন। 

উক্ত সভাতে কোরান তেলোয়াত প্রতিযোগিতার সফলতা কামনা করে  মওলানা হাফেজ আবদুল্লাহ মোনাজাত পরিচালনা করেন।