৪:০৫ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার | | ১২ রবিউস সানি ১৪৪১




আমিরাতে বাংলাদেশি শিক্ষার্থীদের উচ্চমাধ্যমিকে শতভাগ সাফল্য

১৮ জুলাই ২০১৯, ১০:৫৩ এএম | নকিব


মুহাম্মদ এনাম হোসাইন, আমিরাত প্রতিনিধি :আরব আমিরাতে আজ বাংলাদেশি শিক্ষাপ্রতিষ্ঠান সমুহে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। 

শেখ জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এবং বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল এন্ড কলেজ দুটিই প্রতিষ্ঠানে এবারের সাফল্যের হার প্রায় শতভাগ। 

আমিরাতের রাজধানী আবুধাবীতে অবস্থিত শেখ জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুলে ৩৯ জন পরীক্ষার্থী অংশগ্রহন করেছিলেন, ততমধ্যে পাশ করেছে ৩২ জন শিক্ষার্থী। 

বিজ্ঞান শাখায় ২৮ জন ও ব্যবসায় ০৯ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন।  উক্ত প্রতিষ্ঠানে পাশের হার শতকরা ৮৬.৪৯ ভাগ, ততমধ্যে এ প্লাস ০২ জন, এ ১৬ জন, এ-মাইনাস ০৬ জন, বি ০৪ জন ও সি পেয়েছে ০৪ জন, অকৃতকার্য হয়েছে ০৫ জন এবং অনুপস্থিতির সংখ্যা ছিল ০২ জন। 

অন্য প্রতিষ্ঠান, আমিরাতের উত্তর প্রদেশ রাস আল খাইমাহতে অবস্থিত বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা শতভাগ সফলতা অর্জন করেছে।  উক্ত প্রতিষ্ঠানে ১৭ জন পরিক্ষার্থী অংশ নিয়েছিলেন, বিজ্ঞান থেকে ৬ জন এবং ১১ জন ব্যবসা শাখায় অংশ নিয়েছিল।  যদিও এ প্লাস নেই, তবে পাশের হার শতভাগ অর্জন করতে পেরে শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের মধ্যে আনন্দের বন্যা বেয়ে চলছে। 

উক্ত প্রতিষ্ঠান সমুহের কর্তৃপক্ষ এই সফলতায় তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে শিক্ষার্থীদের ভাল ফলাফলের জন্য শিক্ষক/শিক্ষিকাদের ভূয়সি প্রশংসা করেন।  আগামীতে ভাল ফলাফল অর্জনে শিক্ষার্থীদের পাঠদান ও শিক্ষার মান উন্নয়নে বহুমুখী চিন্তা ভাবনার আশা ব্যক্ত করেন তারা।