৫:১৩ এএম, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | | ৫ শাওয়াল ১৪৩৯

South Asian College

আমি জার্মানি দলের সমর্থক:আফ্রিদি

১২ জুন ২০১৮, ০৩:১১ পিএম | সাদি


এসএনএন২৪.কম : বিশ্বকাপের ঢেউ এসে লেগেছে ক্রিকেটারদের ঘরেও।  একেকজন একেক দলের সমর্থক।  ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী যেমন ব্রাজিলের সমর্থক।  এবার পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি জানালেন তাঁর পছন্দের দলের নাম।  না, রাশিয়া বিশ্বকাপে আফ্রিদি ব্রাজিল কিংবা আর্জেন্টিনাকে সমর্থন করছেন না। 

আফ্রিদি জার্মান দলের সমর্থক। করাচিতে সংবাদমাধ্যমকে সাবেক এই অলরাউন্ডার বলেন এই জার্মানি আমার সব সময়ের পছন্দের দল। গত টুর্নামেন্টেও আমি এই দলের সমর্থন করেছি,এবারও করছি

পাকিস্তানের সাবেক এই মারকুটে ব্যাটসম্যান শনিবার টুইটারে একটি ছবি পোস্ট করে আলোচনার ঝড় তুলেছেন।  তাঁর অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে পোস্ট করা ছবিতে দেখা যায়, আফ্রিদির মতোই দুহাত উঁচিয়ে উইকেট শিকার উদ্‌যাপন করছেন তাঁরই মেয়ে।  তবে যে দৃশ্যটা সবাইকে অবাক করেছে, সেটা হলো, আফ্রিদির মেয়ের পেছনে বসে আছে একটি সিংহ!

টুইটারে প্রায় ১০ লাখ ভক্ত অনুসরণ করেন আফ্রিদিকে।  তাঁদের উদ্দেশে সেই ছবির ক্যাপশনে আফ্রিদি লিখেছেন,মেয়েকে আমার মতো উইকেট শিকার উদ্‌যাপন করতে দেখাটা পৃথিবীর সেরা অনুভূতি।  আর হ্যাঁ, প্রাণীদের যত্ন নিতে ভুলে যাবেন না।  তাঁরাও আমাদের ভালোবাসা ও যত্ন পাওয়ার দাবি রাখে। 

আফ্রিদির এই ছবি দেখে অনেক ভক্তেরই প্রশ্ন ছিল, সিংহকে কি তিন পোষ মানিয়েছেন? বন্যপ্রাণী অধিকার সংরক্ষণকারীরা অবশ্য সমালোচনা করেছেন।  কিছু প্রাণী যে পোষ মানানোর জন্য নয়, এ কথাটা তাঁরা আফ্রিদিকে মনে করিয়ে দিয়েছেন। 

তবে পাকিস্তানের এক সংবাদকর্মী জানিয়েছেন, পোষ মানা সিংহটা আফ্রিদির এক পরিচিতজনের।  তাঁর সিংহ পোষ মানানোর লাইসেন্সও আছে।  আফ্রিদির সন্তানদের সিংহ দেখাতে তিনি এই প্রাণীকে পাকিস্তানের সাবেক ক্রিকেটারের বাসায় নিয়ে গেছেন।  যদিও এই তথ্য কতটুকু সত্য, তা নিয়ে টুইটার ব্যবহারকারীরাই সন্দেহ পোষণ করেছেন।