১০:১৯ এএম, ১৬ ডিসেম্বর ২০১৮, রোববার | | ৭ রবিউস সানি ১৪৪০




আরেকটি বিশ্বরেকর্ড গড়তে যাচ্ছেন আফগান লেগ স্পিনার রশিদ খান

২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:১১ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে দিন কয়েক আগেই বিশ্বরেকর্ড গড়েছেন।  এবার আরেকটি নজির গড়তে যাচ্ছেন আফগান লেগ স্পিনার রশিদ খান। 

আর তিন দিন পরই কনিষ্ঠতম অধিনায়ক হিসেবে অভিষেক হয়ে যাবে রশিদের।  বর্তমানে তাঁর বয়স ১৯ বছর।  আফগানিস্তান ক্রিকেট দলের নিয়মিত অধিনায়ক আসগার স্তানিকজাই অসুস্থ থাকায় তাঁর অনুপস্থিতিতে নেতৃত্ব সামলাতে হবে রশিদকে। 

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, ‘ডাক্তারের পরামর্শ মতো মাঠে ফিরতে আসগরের প্রায় ১০ দিন সময় লাগবে।  বর্তমানে সহ-অধিনায়কের দায়িত্বে থাকা রশিদ খান এই সময় পূর্ণ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। ’

২০১৯ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে ৪ মার্চ স্কটল্যান্ডের মুখোমুখি হবে আফগানিস্তান।  সেই ম্যাচেই আন্তর্জাতিক ক্রিকেটে সর্ব কনিষ্ঠ অধিনায়ক হিসেবে অভিষেক হবে রশিদের। 

ইতিমধ্যেই ১৯ বছরের এই লেগ স্পিনার ত্রাস হয়ে উঠেছেন বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের।  ৩৭টি ওডিআই ম্যাচ খেলে নিয়েছেন ৮৬টি উইকেট।  টি টোয়েন্টি ক্রিকেটেও সমান সাবলীল রশিদ।  ২৯টি  ম্যাচ থেকে নিয়েছেন ৪৭ টি উইকেট। 

দেখার বিষয়, বল হাতে বোলারদের রাতের ঘুম হারাম করা রশিদ অধিনায়ক হিসেবেও কতটা সফল হন। 



keya