১২:০৭ পিএম, ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার | | ৭ সফর ১৪৪০


আর গাইবেন না শাকিরা!

৩০ ডিসেম্বর ২০১৭, ০৫:৪৫ পিএম | সাদি


এসএনএন২৪কম : ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ফিফা ফুটবল বিশ্বকাপের উদ্বোধনীতে ওয়াকা ওয়াকা (দিস টাইম ফর আফ্রিকা) গানটিতে কণ্ঠ দিয়ে রাতারাতি বিশ্ব মাতিয়েছিলেন কলম্বিয়ান তারকা শাকিরা।  এর পর আর পেছন ফিরে তাকাতে হয়নি। 

এরই মধ্যে বার্সেলোনার স্পানিশ ডিফেন্ডার পিকের সঙ্গে ঘরও বেঁধেছেন।  তাদের সংসাদে সন্তান-সন্ততিও আছে।  সব কিছু ভালো চলছিল। 

ভোকাল কর্ডে সমস্যা হওয়ার কারণে সবরকম গান গাওয়া থেকে বিরত রয়েছেন শাকিরা।  যার কারণে আপাতত স্থগিত করেছেন ওয়ার্ল্ড ট্যুর।  সেইসঙ্গে স্থগিত করেছেন গানের জন্য সব রকম কনসার্ট ও বিশ্ব সফরও।  গত বুধবার তিনি এই সিদ্ধান্ত নেন। 

শাকিরার ওয়েবসাইট সূত্রে জানা যায়- সেখানে তিনি বলেছেন, ‘গলায় সমস্যা হচ্ছে।  সেজন্যই ওয়ার্ল্ড ট্যুর স্থগিত রাখতে হচ্ছে।  প্রথমে মনে হচ্ছিল সমস্যাটা জানুয়ারি মাসের মধ্যেই মিটে যাবে, আর আমি ট্যুরে বের হতে পারব।  কিন্তু এখন চিকিৎসকদের থেকে যা শুনছি তাতে আগামী জুনের আগে গাওয়া ঠিক হবে না। ’

তিনি আরও জানান, ‘গলার ভোকাল কর্ডে বেশ একটা সিরিয়াস ইনজুরি রয়েছে।  সেটা পুরোপুরি সেরে না যাওয়া অবধি গান গাইলে গলার মারাত্মক ক্ষতি হবে।  তাই তেমন ঝুঁকি নেওয়ার অর্থ হয় না।  অতএব গলা সেরে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে।  তারপর আবার ওয়ার্ল্ড ট্যুর শুরু করা যাবে।  সবার জন্য ভালোবাসা। ’