৮:৩৮ এএম, ২৫ আগস্ট ২০১৯, রোববার | | ২৩ জ্বিলহজ্জ ১৪৪০




মোড়েলগঞ্জে গভীর রাতে ৬ বাড়িতে হামলা

আ.লীগ কর্মীকে কুপিয়ে হত্যা: আহত ১৫

৩১ জুলাই ২০১৯, ০১:০৩ পিএম | নকিব


এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোড়েলগঞ্জে রামচন্দ্রপুর ইউনিয়নের ছোট কুমারখালী গ্রামে মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে ৬টি বসতবাড়িতে হামলা চালিয়েছে দুবৃর্ত্তরা। 

এ সময় হামলাকারিরা মৃত এরফান উদ্দিন সরদারের ছেলে আ.সালাম সরদার (৪৫) নামের এক আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে। 

গুরুত্বর জখম হয়েছে নারী পুরুষ শিশু সহ কমপক্ষে ১৫ জন।  চিকিৎসার জন্য এদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।   

এ ঘটনায় বুধবার সকালে ঘটনাস্থল পরির্দশন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান, মোড়েলগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল ইসলাম, থানা অফিসার ইনর্চাজ কেএম আজিজুল ইসলাম।   

নিহতের পারিবারিক সূত্রে জানাগেছে, ঘটনার দিন মঙ্গলবার রাত ৩টার দিকে স্থানীয় রাজনৈতিক কোন্দল ও  পারিবারিক শক্রুতার জের ধরে একই গ্রামের ইউসুফ মোল্লার পুত্র বিএনপি কর্মী কবির মোল্লা, নান্টু মোল্লা, মামুন মোল্লার নেতৃর্ত্বে ৫০/৬০ জনের একটি বাহিনী মাথায় লাল ফিতা বেঁধে মোজাম সরদার (৫২), ছালাম সর্দার (৪৫), সলেমান সরদার (৫৫), ইসমাইল সরদার(৪৮), লোকমান সরদার (৪০) ও শামিম সরদার(২৪) বাড়িতে পৃথক পৃথক ৬টি বসত বাড়িতে হামলা চালায়।    

হামলাকারিরা ঘরের দরজা ভেঙ্গে সিঁদ কেটে গ্যাস স্প্রে দিয়ে ঘরে ঢুকে এলোপাতারি মারপিট ও কুপিয়ে রক্তাক্ত জখম করে মোজাম সরদার(৫২), ইসমাইল সরদার (৫০), ও তার পুত্র প্রাথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী শামীম সরদার (২৪), ছালাম সরদার(৪৫) তার মাতা রেক্সোনা বেগম (৩৫), স্ত্রী জান্নাতি বেগম (১৮), রাকিব সরদার (১৪), লোকমান সরদার (৪০), শিক্ষার্থী আরিফ সরদার (১০), রিনা বেগম (৩৫), প্রতিবন্দী আবুল কালাম(১৮), মালা বেগম (২৮), মিলন সরদার (১০), সুমন সরদার(৫), সহ ১৫/১৬ জনকে কুপিয়ে রক্তাক্ত জখম করে  অনেকের হাত পা ভেঙ্গে দেয়।  এ সময় হামলাকারিরা ঘরের মালামাল তছনছ করে নগদ টাকা সহ স্বর্ণালংকার নিয়ে যায়।  আহতরা ভাই ভাইপো-চাচাতো ভাই একই বংসের।   

সকালে জখমীদেরদেরকে খুলনা মেডিকেলে কলেজ হাসপাতালে নেওয়া হলে গুরুত্বর জখমী আ.সালাম সরদার (৪৫) কে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  এদের মধ্যে থেকে রাকিব আশংকা জনক অবস্থায় রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানাগেছে।  

ক্ষতিগ্রস্ত সলেমান সরদার জানান, ২০০১ সালে পহেলা অক্টোবর জাতীয় সংসদ নির্বাচনে স্থানীয় আ.লীগ কর্মী এনায়েত শিকদারকে কুপিয়ে পিটিয়ে হত্যা করে বিএনপির কর্মী কবির মোল্লা ও তার লোকজন।  ওই হত্যা মামলায় তার চাচাতো ভাই মোজাম সরদার, সলেমান সরদার আদালতে স্বাক্ষ্যদিলে এ ঘটনার জের ধরে এ হামলার পরিকল্পনা করা হয়েছে বলে তিনি জানান।   

এ সর্ম্পকে ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মহিদ হোসেন স্বপন জানান, নিহত সালাম সরদার একজন আওয়ামীলীগের সক্রিয় কর্মী।  ওই পরিবারটি ২০০১ সালে নির্যাতিত ছিলো।     

এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ কেএম আজিজুল ইসলাম জানান, ছোট কুমারখালীতে আ.সালাম সরদার নামের একজনকে দৃর্বৃত্তরা হত্যা করেছে।  ঘটনার পর থেকেই এলাকায় পুলিশের একটি টিম অবস্থান করছে।  হামলাকারিদের দ্রæত গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।  


keya