৬:২৫ পিএম, ২৬ অক্টোবর ২০২০, সোমবার | | ৯ রবিউল আউয়াল ১৪৪২




আসছে ‘বাহুবলী: বিফোর দ্য বিগিনিং’

১৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৩ এএম | নকিব


এসএনএন২৪.কমঃ উপমহাদেশের সর্বকালের অন্যতম শীর্ষ জনপ্রিয় ও ব্লকবাস্টার ‘বাহুবলী’ ফ্র্যাঞ্চাইজিতে নির্মাতা এস এস রাজামৌলির সঙ্গে কাজ করেছিল অর্ক মিডিয়া ওয়ার্কস।  এবার নেটফ্লিক্সের সঙ্গে বাহুবলী’র ভক্তদের জন্য প্রিক্যুয়েল নিয়ে আসছে সংস্থাটি। 

২০১৮ সালে ব্লকবাস্টার ‘বাহুবলী’ ফ্র্যাঞ্চাইজির ভিত্তিতে অরিজিনাল ওয়েব সিরিজ নির্মাণের ঘোষণা দিয়েছিল নেটফ্লিক্স।  এটি হবে ‘বাহুবলী: দ্য বিগিনিং’ (২০১৫) ও ‘বাহুবলী: দ্য কনক্লুসন’ (২০১৭) সিনেমা দু’টির প্রিক্যুয়েল। 

ওয়েবসিরিজটির নাম হবে ‘বাহুবলী: বিফোর দ্য বিগিনিং’।  নতুন সৃজনশীল দৃষ্টিকোণ থেকে সিরিজটি নির্মাণের জন্য কাজ শুরু করেছে নেটফ্লিক্স ও অর্ক মিডিয়া ওয়ার্কস।  

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে নেটফ্লিক্স জানায়, ভারতের সবচেয়ে জনপ্রিয় সিনেমাগুলোর অন্যতম ‘বাহুবলী’।  এরকম একটি সিনেমাকে নতুন করে জীবন্ত করে তুলতে উপযোগী সবকিছুই বিবেচনা করা হচ্ছে।  দারুণ সহযোগী সংস্থার সহযোগিতায় আমরা এর গল্প সাজাচ্ছি।  আমরা একসঙ্গে নিশ্চিত করতে চাই, যেন এতে সুবিস্তৃত দৃষ্টি, গল্পের গভীরতা ও জটিল চরিত্রগুলোর সঙ্গে ন্যায় করতে পারি।  

রাজামৌলির বাহুবলী ফ্র্যাঞ্চাইজিতে কাজ করা অর্ক মিডিয়া এবার নেটফ্লিক্সের জন্য আবারও রাজকীয় আয়োজন করছে।  এক বিবৃতিতে অর্ক জানায়, বিশ্বের কোটি কোটি মানুষের পছন্দ বাহুবলী মহাকাব্য।  তাই নেটফ্লিক্সের সঙ্গে আমরা এর আলোড়ন সৃষ্টিকারী গল্প পুনরায় সাজাচ্ছি, যা বিশ্বজুড়ে দর্শকদের আনন্দ ও প্রেরণা দেবে।  দারুণ উত্তেজনাপূর্ণ ও বাহুবলীর ভক্তদের জন্য স্মরণীয় কিছু করার জন্য সিনেমাটির সব জাকজমকপূর্ণ আয়োজন আবারও করা হবে। 

‘বাহুবলী: বিফোর দ্য বিগিনিং’ প্রথম সিজন নির্মিত হচ্ছে আনন্দ নীলকান্ত রচিত ‘দ্য রাইজ অব শিবগামী’ অবলম্বনে।   সিরিজের দ্বৈত প্রযোজনায় রয়েছেন এস এস রাজামৌলি ও অর্ক মিডিয়া ওয়ার্কস।  পরিচালনায় রয়েছে দেবা কাট্টা ও প্রবীন সাতারু।  সিরিজে অভিনয় করবেন রাহুল বোস, ম্রুনাল ঠাকুর, শ্রিয়া সরন ও অতুল কুলকর্নিসহ অনেকে।  নির্মাতারা জানিয়েছেন, প্রিক্যুয়েলটিতে দেখা যাবে রানী শিবগামী কীভাবে একজন বিদ্রোহী ও প্রতিহিংসাপরায়ণ মেয়ে থেকে একজন বিচক্ষণ ও অপ্রতিদ্বন্দ্বী রানীতে রূপান্তরিত হলেন।  ক্ষমতা, রাজনীতি ও ষড়যন্ত্র এসবকিছুর মধ্য দিয়েই একটি নগররাষ্ট্র থেকে কীভাবে গড়ে ওঠে মাহিষ্মতী সাম্রাজ্য।