১:২১ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার | | ২২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

আসিফ এ চৌধুরীকে গুসি শান্তি পুরস্কার প্রদান

২২ নভেম্বর ২০১৭, ১১:৫৮ পিএম | সাদি


এসএনএন২৪.কম : বুধবার, ২২ শে নভেম্বর ফিলিপাইনের রাজধানী ম্যানিলাতে স্বনামধন্য ব্যবসায়ী ও চৌধুরী গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা আসিফ এ চৌধুরীকে মর্যাদাপূর্ণ গুসি শান্তি পুরস্কার প্রদান করা হয়েছে ।  গুসি শান্তি ফাউন্ডেশন ব্যবসায়ের মাধ্যমে সামাজিক কল্যাণে আসিফ এ চৌধুরীর অবদানের কথা বিশেষ ভাবে উল্লেখ করেন । 

ম্যানিলা -ভিত্তিক গুসি শান্তি ফাউন্ডেশন বিশ্বব্যাপী শান্তি, মানবাধিকার, বৈজ্ঞানিক আবিষ্কার, একাডেমী, শিল্প ও সাহিত্য, ঔষধ, সাংবাদিকতা, ব্যবসায়, মানব প্রেম ও আন্তর্জাতিকতাবাদের ক্ষেত্র গুলিতে বিশ্ব ব্যাপী অসাধারণ অবদানের জন্য সম্মানিত ব্যাক্তিদের স্বীকৃতি দিয়ে থাকে । 

উল্লেখ্য যে, জনাব আসিফ এ চৌধুরী বাংলাদেশে ‘চিলি’ দেশের সম্মানিত কনসাল ; যিনি তার কূটনৈতিক কাজের মাধ্যমে বাংলাদেশ ও আন্তর্জাতিক বাণিজ্য আরও এগিয়ে নেওয়ার প্রচেষ্টায় প্রধান ভূমিকা পালন করেছেন এবং একই সাথে মানব মর্যাদার প্রতি সম্মান প্রদর্শনের জন্য আদর্শ ও মূল্যবোধের সাথে তার
ব্যবসার উন্নয়ন করছেন । 

২০০২ সালে ফাউন্ডেশন কর্তৃক বিশ্বব্যাপী শান্তি ও মানবিক মর্যাদার অবদান রাখার জন্য সম্মানিতদের পুরস্কারটি প্রদান করা হয়।  ফাউন্ডেশনটি গেমেনিয়ানো জাভিয়ার গুসি ধারা প্রতিষ্ঠিত হয়, যিনি দ্বিতীয় বিশ্ব যুদ্ধের সময় একজন যোদ্ধা ছিলেন এবং পরে ফিলিপাইনের রাজনীতিতে জড়িত হন এবং মানবাধিকার কর্মী হিসেবে জন প্রিয়তা লাভ করেছিলেন ।  এর আগে, তিন জন বাংলাদেশি এই পুরস্কার পেয়েছেন, তাদের নিজনিজ ক্ষেত্রে উল্লেখ যোগ্য অবদানের জন্য ।  ২০১৩ সালে সামাজিক চিন্তা ধারারনেতা আব্দুল হাসান নোমান ২০১৪ সালে সাবেক বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান এবং ২০১৫ সালে মিডিয়া ব্যক্তিত্ব এবং চ্যানেল আই এর পরিচালক ড. শাইক সিরাজ।