৩:১১ এএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

আয়কর মেলার চতুর্থ দিনে ২১৬ কোটি টাকা আদায়

০৫ নভেম্বর ২০১৭, ০৩:১২ এএম | সাদি


এসএনএন২৪.কম :  জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত সপ্তাহব্যাপী আয়কর মেলার চতুর্থ দিনে ২১৬ কোটি ৬৬ লাখ ৫৯ হাজার ২১১ টাকার আয়কর আদায় হয়েছে। 

শনিবার (৪ নভেম্বর) রাতে সংস্থাটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

এনবিআরের পক্ষ থেকে জানানো হয়,  শনিবার সপ্তাহব্যাপী আয়কর মেলার চতুর্থ দিনে ১ লাখ ৯৪ হাজার ৩৩১ জনের সেবা গ্রহণ করে।  আর আয়কর আহরণ হয় ২১৬ কোটি ৬৬ লক্ষ ৫৯ হাজার ২১১ টাকার। 

শনিবার ঢাকাসহ দেশের ৬৪টি জেলা, ৭টি উপজেলাসহ ৭১টি স্পটে মেলা অনুষ্ঠিত হয়েছে।  সকাল থেকে রাত ৮টা পর্যন্ত করদাতাদের সেবা প্রদান করা হয়। 

শনিবার বিকেলে রাজধানীর আগারগাঁও নিমার্ণাধীন জাতীয় রাজস্ব ভবনে আয়কর মেলা প্রাঙ্গণে ‘আয়কর মেলা পরিদর্শন ও পরামর্শ প্রদান’ অনুষ্ঠানে আসেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আয়কর মেলা আমাদের সংস্কৃতি, অর্জন, আত্মত্যাগ থেকে বিচ্ছিন্ন নয়।  আয়কর মেলাকে বাংলাদেশের সংস্কৃতির সাথে একত্রিত করার যে উদ্যোগ এনবিআর নিয়েছে সেজন্য এনবিআরকে  ধন্যবাদ। ’

’ইনকাম ট্যাক্স আইডি কার্ড’ উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি আরও বলেন, ‘এ আইডি কার্ড একজন ব্যক্তির পরিচয়ের স্মারক হিসেবে কাজ করবে। ’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনবিআরের চেয়ারম্যান মো. নজিবুর রহমান। 

আগামীকাল ৫ম দিন আয়কর মেলায় আগত সেবাগ্রহীতাদের শ্যামলী রোড ব্যবহারের অনুরোধ জানায় এনবিআর। 

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, ঢাকা অনুষ্ঠিত হচ্ছে কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) ৬৩তম সম্মেলন।  এ সম্মেলনে আগত অতিথিদের নিরাপত্তার কথা বিবেচনা করে ৫ নভেম্বর রবিবার রাজধানীর আগারগাঁও রোড বন্ধ থাকবে। 

রাজধানীতে আয়কর মেলা আগামী ৩ দিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।