৬:৪৪ এএম, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার | | ১৩ রবিউস সানি ১৪৪১




ইউজিসির অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে ইবি শিক্ষকদের মানববন্ধন

০৪ সেপ্টেম্বর ২০১৯, ০৪:৪১ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :  বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রস্তাবিত পাবলিক বিশ্ববিদ্যালয়সমুহে শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকরা। 

বুধবার (৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের পাশে অবস্থিত 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের সামনে তারা এ মানববন্ধন করেন।   

মানববন্ধনে বক্তারা বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে কখনো অভিন্ন নীতিমালার আওতায় আনা যেতে পারেনা।  এটি বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন ধারনার পরিপন্থী।  এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার মান নষ্ট হবে।  

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন  বিভাগের অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পর্যায়ের শিক্ষকরা অংশগ্রহন করেন।  সেখান থেকে আগামীকাল বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মানববন্ধন করার ঘোষণা দেন। 

প্রসঙ্গত, গত ২৮ আগস্ট এ নীতিমালাকে বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্বশাসনের সাথে অসঙ্গতিপূর্ণ দাবি করে সাধারণসভায় সর্বসম্মতিক্রমে প্রত্যাখ্যান করেছে ইবি শিক্ষক সমিতি। 


keya