৭:২৯ এএম, ২১ অক্টোবর ২০১৭, শনিবার | | ৩০ মুহররম ১৪৩৯

South Asian College

ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ ( ইউডা ) ৬ষ্ঠ সমাবর্তন অনুষ্ঠিত

০৫ অক্টোবর ২০১৭, ০৮:২৫ পিএম | রাহুল


এসএনএন২৪.কমঃ ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ ৬ষ্ঠ সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে।  আজ ব্রহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে  সমাবর্তনটি অনুষ্ঠিত হয়। 

উক্ত সমাবর্তনে উপস্থতিস ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় আচার্য ও মহামান্য রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে সবাপতিত করেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। 

আর উপস্থিত ছিলেন ডঃ আমাজুদ্দিন আহাম্মদ,ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ ও সাবেক উপাচার্য। 

বিশেষ অথিতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ই মুঞ্জরী কমিওন এর চেরমান প্রফেসর আব্দুল মান্নান, ট্রাস্টি বোর্ডের সভাপতি মুজিব খান।   । এবারের সমাবর্তনে স্নাতক পর্যায়ে ৮৫৯ জন এবং স্নাতকোত্তর পর্যায়ে ৭৭০ জনসহ ১ হাজার ৬২৯ জন শিক্ষার্থী ডিগ্রি লাভ করেন।  

শিক্ষারথির মধ্যে বিবিএ র  শিক্ষারথি মুহাম্মামাদ মারুফ হসাইন শিক্ষা জীবনে স্রেস্ততের স্বীকৃতিই স্বরূপ রাস্তপতির স্বর্ণপদক লাব করেন। 

এছাড়া কৃতিত্ব পূর্ণ ফলাফলের জন্য ৬ জন উপাচার্য ও ১৪জন ডিন অ্যাওয়ার্ড লাব করেন।  
গবেষণা ও শিল্পকর্মে অসামান্য অবদান রাখাই  ইউডার সাবেক শিক্ষার্থী ও ২ জন শিক্ষক সহ মোট ৬ জনকে বিশ্ববিদ্যালয় করতিপক্ষ বিশেষ সন্মাননা প্রধান করেন।  

graguateder অভিনন্দন জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আনুষ্ঠানিকভাবে শিক্ষা জীবন শেস হলেও  তোমাদের কর্মজীবন এখান থেকেই শুরু।  তোমাদের অর্জিত শিক্ষা ও জ্ঞান এখন বাস্তব জীবনে প্রয়গ করতে হবে।  

তিনি আর বলেন, শিক্ষার মান উন্নয়ন নিরচ্চিদ করার লক্ষে বেসরকারি বিসসবিদ্দলয়ের জন্য সহায়ক নুতুন আইন , বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ প্রণয়ন করা হয়েছে তা বাস্তবায়ন করবে।  পরে শিক্ষা মন্ত্রী নাহিদ অনুস্থানার সমাপ্তি বক্তব্য মাধমে শেস করেন।