৪:২১ এএম, ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১




ইবিতে আবরার হত্যার বিচারের দাবিতে লিফলেট বিতরণ

১৩ অক্টোবর ২০১৯, ১০:২৬ এএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি : বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) লিফলেট বিতরণ করা হয়েছে। 

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শনিবার শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ‘আবরার ফাহাদ তোমার হত্যার বিচার হবেই’ নামক লিফলেট বিতরণ করেন। 

এসময় ছাত্রলীগ নেতা মিজানুর রহমান লালন ও ফয়সাল সিদ্দিকী আরাফাতের নেতৃত্বে শাখার নেতকর্মীরা উপস্থিত ছিলেন।  তারা ক্যাম্পাসের বিভিন্ন চত্বর, ভ্রাম্যমান দোকানসহ বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করেন। 

লিফলেটে বলা হয়, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যার তীব্র নিন্দা জানাচ্ছে ও দ্রুত বিচারের দাবি জানাচ্ছে ছাত্রলীগ।  ইতোমধ্যে সাংগঠনিকভাবে তদন্ত কমিটি গঠন করে তাদের বহিষ্কার করা হয়েছে।  আবরার হত্যাকাণ্ডে জড়িত ১৯জনের মধ্যে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।  বাকীদেরকেও গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে। 

এরআগে শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পালশকে ক্যাম্পাস থেকে বের হয়ে যেত বাধ্য করেছে দলটির বিদ্রোহী গ্রুপের কর্মীরা।  শনিবার দুপুর ১২ দিকে এ ঘটনা ঘটে। 

জানা যায়, শনিবার বেলা ১১ টার দিকে ক্যাম্পাসে আসেন পলাশ।  এসময় তিনি কর্মীদের নিয়ে দলীয় টেন্টে অবস্থান করেন।  তাঁর ক্যাম্পাসের আগমনের কথা বিদ্রোহী গ্রুপের কর্মীরা জানতে পারে।  এ সংবাদ পেয়ে তারা হল থেকে কর্মীদের বের করে টেন্টের দিকে আসে।  বিদ্রোহী গ্রুপের কর্মী বিপুল খান এবং শাহজালাল ইসলাম সোহাগের নেতৃত্বে শতাধিক কর্মী দলীয় টেন্টে অবস্থান করে।  এসময় তারা শাখা ছাত্রলীগের সভাপতিকে তার কর্মীদের নিয়ে ক্যাম্পাস থেকে বের হয়ে যেতে বাধ্য করে।  পরে সভাপতি তার কর্মীদের নিয়ে ক্যাম্পাস থেকে বের হয়ে চলে যান।  পরে বিদ্রোহী কর্মীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। 

উল্লেখ্য, ৪০ লাখ টাকার বিনিময়ে ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হয়ে আসার অডিও ফাঁস হলে ক্যাম্পাসে রাকিব-পলাশ কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। 


keya