৭:৩১ পিএম, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪১




ইবিতে গ্রীন ভয়েস'র আহবায়ক কমিটি

৩১ অক্টোবর ২০১৯, ১০:৪৫ এএম | নকিব


মুনজুরুলইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি :ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েসের আহবায়ক কমিটি গঠিত হয়েছে। 

এতে আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বিপ্লব তার্কি প্রিন্স আহবায়ক ও ফোকলোর স্টাডিজ বিভাগের ২০১৭-১৭ শিক্ষাবর্ষের মুখলেসুর রাহমান সুইটকে যু্গ্ম আহবায়ক মনোনীত হয়েছেন। 

বুধবার সংগঠনের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

১৩ সদস্য বিশিষ্ট কমিটির অন্যরা হলেন, পিনাক মন্ডল, নাহিদ হাসান, আতাউর রহমান, স্মৃতিকণা দাস, রাইস রিজিয়া, স্বপন টপ্য, ফুয়াদ হাসান, সাগর আলী, আনােয়ার হােসেন শিশির, মবিন আলী ও আরাফাত রহমান। 

সংগঠনটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেন, আইন বিভাগের অধ্যাপক শাহজাহান মন্ডল, উন্নয়ন অধ্যায়ন বিভাগের প্রভাষক হাফিজুল ইসলাম, ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক বনানী আফরিন। 

উল্লেখ্য, গ্রীন ভয়েস পরিবেশ ও প্রতিবেশ ব্যবস্থার সংরক্ষণ ও উন্নয়নে নিয়োজিত একটি স্বেচ্ছাব্রতী সামাজিক সংগঠন।  প্রকৃতি ও মানুষের সম্পর্ক স্থিতিশীল করা, চলমান ও সম্ভাব্য পরিবেশ বিপর্যয়ে মানুষ ও জীবজগতের অস্তিত্ব রক্ষায় উন্নয়ন কার্যক্রম পরিচালনায় সমাজকে সচেতন ও সুসংগঠিত করা এবং বিদ্যমান আইনী ও প্রাতিষ্ঠানিক কাঠামো মূল্যায়ন ও যুগোপযোগীকরণে সংশ্লিষ্ট সকলকে উদ্বুদ্ধ করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি।