৮:৩৮ এএম, ২৫ আগস্ট ২০১৯, রোববার | | ২৩ জ্বিলহজ্জ ১৪৪০




ইবিতে দাতব্য আইন বিষয়ক সেমিনার

২০ জুলাই ২০১৯, ০৭:০৮ পিএম | নকিব


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) 'বাংলাদেশে দাতব্য আইন ও প্রশাসন' শীর্ষক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার সকাল ১১ টায় আইন বিভাগের আয়োজনে আইন অনুষদের সভা কক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়। 

আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. নুরুন নাহারের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাইমস ইউনিভারসিটি বাংলাদেশ এর উপাচার্য অধ্যাপক ড. আক্তারুল ইসলাম।  বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইবির আইন অনুষদের ডীন ও গবেষণার তত্ত্বাবধায়ক  অধ্যাপক ড. রেবা মন্ডল।  

সেমিনারে পিএইচডি গবেষক টাইমস ইউনিভারসিটি বাংলাদেশ এর আইন অনুষদের ডীন মোঃ নান্নু মিয়া তার গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন।  তার গবেষনার শিরোনাম ছিল 'বাংলাদেশে ও ইংল্যান্ডে দাতব্য সংস্থা সমুহের পরিচালনাঃ একটি আইনি ও প্রায়োগিক বিশ্লেষণ'।  সেমিনারে তিনি গবেষক তার দুইটি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন।   অন্য প্রবন্ধটি হলো 'বাংলাদেশ ও ইংল্যান্ডের দাতব্য সংস্থা পরিচালনার তুলনামূলক বিশ্লেষণ'। 

সেমিনারে আলোচক হিসেবে ছিলেন আইন বিভাগের অধ্যাপক ড. হালিমা খাতুন ও সহযোগী অধ্যাপক ড. আব্দুল করিম খান। 

এছাড়াও উপস্থিত ছিলেন, টাইমস ইউনিভারসিটি বাংলাদেশ এর কলা অনুষদের ডীন ও প্রক্টর অধ্যাপক কে এইচ এম ইসহাক, ইবির  আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সভাপতি  অধ্যাপক ড. এ কে এম নুরুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিন, অর্থনীতি বিভাগের অধ্যাপক আব্দুল মুঈদ, অধ্যাপক ড. মামুন, লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সি মুর্তজা আলী, আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুন, আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আমজাদ হোসাইন প্রমুখ। 


keya