৪:১৮ এএম, ২০ অক্টোবর ২০১৯, রোববার | | ২০ সফর ১৪৪১




ইবিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

২৮ সেপ্টেম্বর ২০১৯, ০৪:২৬ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি : ‘পর্যটন ও চাকরী সকলের জন্য এক সুন্দর ভবিষ্যৎ’ প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিশ্ব পর্যটন দিবস-২০১৯ পালিত হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আয়োজনে নানা কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালিত হয়। 

দিবসটি উপলক্ষে শানিবার বেলা ১২ টার দিকে ব্যবসায় প্রশাসন ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে বিভাগের শিক্ষার্থীরা।  র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মূল ফটকের পাশে অবস্থিত মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এসে শেষ হয়। 

পরে তারা  প্রধান ফটক সংলগ্ন বিভিন্ন স্থানের ময়লা-আবর্জনা পরিস্কার কর্মসূচীতে অংশ নেয়।  এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক ড. অরবিন্দ সাহা, ট্যুরিজম বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরফিনসহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

এরআগের দিবসটি উপলক্ষে ৩ দিনব্যাপী কর্মসূচী ঘোষনা করে ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগ।  এর অংশ হিসেবে শুক্রবার ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আল্পনা আঁকে বিভাগের শিক্ষার্থীরা এবং আগামী ২ অক্টোবর বিভাগটির আয়োজনে আলোচনা সভার অনুষ্ঠিত হবে। 

উল্লেখ্য, জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার উদ্যোগে ১৯৮০ সাল থেকে ২৭ সেপ্টেম্বর দিবসটি পালন করা হয়।  ২৭ সেপ্টেম্বর শুক্রবার ক্যাম্পাস বন্ধ থাকায় তারা শনিবার দিবসটি পালন করেছে।