৯:১৩ এএম, ১৮ জানুয়ারী ২০২০, শনিবার | | ২২ জমাদিউল আউয়াল ১৪৪১




ইবির আইন অনুষদে ডিনের দায়িত্ব হস্তান্তর

১৩ জানুয়ারী ২০২০, ০৪:৪৪ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন অনুষদে ডিনের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে।  এতে নব নিযুক্ত ডিন হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন আইন বিভাগের অধ্যাপক ড. হালিমা খাতুন। 

সোমবার বেলা ১২ টায় আইন অনুষদের সভাকক্ষে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। 


আইন বিভাগের সহকারী অধ্যাপক আরমিন খাতুনের সঞ্চালনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।  এসময় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। 

এছাড়াও বিদায়ী ডিন ও খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডল, সামাজিক বিজ্ঞান অনুষদেও ডিন অধ্যাপক ড. নাসিম বানু, ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. সোলায়মান, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান, আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. নূরুন নাহার, আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাটিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. আনোয়ারুল ওয়াহাবসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘ডিন একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব।  তিনি একটি অনুষদের প্রধান।  আশা করি নতুন ডিন তার যোগ্যতা ও কর্ম দক্ষতা দিয়ে আইন অনুষদকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। ’

উল্লেখ্য, সদ্য বিদায়ী ডিন অধ্যাপক ড. রেবা মন্ডলের মেয়াদ শেষ হওয়ায় অধ্যাপক ড. হালিমা খাতুকে দুই বছরের জন্য এ দায়িত্বে স্থলাভিষিক্ত হন। 


keya