২:৫৮ পিএম, ৮ ডিসেম্বর ২০১৯, রোববার | | ১০ রবিউস সানি ১৪৪১




ইবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

১৭ নভেম্বর ২০১৯, ০২:২০ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ব্যবসায় প্রশাসন  অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। 

শনিবার (১৬ নভেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় ইউনিট সমন্ময়কারী অধ্যাপক ড.  জাকারিয়া রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর কাছে আনুষ্ঠানিকভাবে ফলাফল হস্তান্তর করেন।  প্রকাশিত ফলে পাশের হার ১১ শতাংশ। 

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা যায়, এ বছর ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটে বানিজ্য ও অবানিজ্য বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

বাণিজ্য বিভাগে ৩১৫ টি আসনের বিপরীতে মোট ৪ হাজার ৭৫২ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।  এরমধ্যে ৪৬২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়।  উত্তীর্ণদের মধ্যে থেকে ৩১৫ জনকে মেধা তালিকায় এবং ১৪৭ জনকে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে। 

অপরদিকে অবাণিজ্য শাখায় ১৩৫টি আসনের বিপরীতে দুই হাজার ৯শত ৭৪ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।  এতে মোট ৪৬৭ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়।  উত্তীর্ণদের মধ্যে থেকে ১৩৫ জনকে মেধাতালিকায় এবং ৩৩২ জনকে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www. iu ac.bd) থেকে ফল ও ভর্তি সংক্রান্ত তথ্য জানা যাবে। 

মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের ১৬ থেকে ১৯ নভেম্বর অনলাইনে বিভাগ পছন্দক্রম দিতে বলা হয়েছে৷ আগামী ২৩ ও ২৪ নভেম্বর সকাল নয়টা থেকে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অফিসে মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। 

ফল হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ, হিউমেন রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের  সভাপতি অধ্যাপক ড কাজী আখতার হোসেন, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুস শহিদ মিয়া, অধ্যাপক ড. আবু সিনা এবং দায়িত্ব প্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড পরেশ চন্দ্র বর্ম্মন। 

উল্লেখ্য, গত ৪ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  ৬টি বিভাগের মোট ৪৫০টি আসনের বিপরীতে ৮ হাজার ৯৩০জন শিক্ষার্থী আবেদন করেন।