৪:২৪ এএম, ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১




ইবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার অভিযোগ, তদন্তে শিক্ষক সমিতি

২১ অক্টোবর ২০১৯, ১০:৪১ এএম | নকিব


এসএনএন২৪.কম: বেসরকারী এক টেলিভিশনের সাক্ষাতকারে ইসলামী বিশ্ববিদ্যালের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার করা অভিযোগের ব্যাপারে তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষক সমিতি। 

ছাত্রলীগ নেতার করা অভিযোগকে মিথ্যাচার ও সম্মানহানির দাবি করে ওই শিক্ষকের আবেদনের প্রেক্ষিতে অভিযোগ যাচাইয়ে সমিতি এ সিদ্ধান্ত নেয়। 

জানা যায়, ক্যাম্পাসের সমসাময়িক পরিস্থিতি নিয়ে গত ২৩ সেপ্টেম্বর ডিবিসি টেলিভিশনে সাক্ষাৎকার দেন  শাখা ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন।  এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। 

লালন অভিযোগ করেন, 'বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ বানিজ্যের মূলহোতা ড. মাহবুব, তিনি শিক্ষার্থীদের দেখে নেয়ার হুমকিদাতা ও ছাত্রলীগের উপর গুলিবর্ষণের নির্দেশদাতা।  এছাড়াও তার বিরুদ্ধে ছাত্রজীবনে শিবিরের রাজনীতির সাথে জড়িত থাকার অভিযোগও করেন এই নেতা। 

ড. মাহবুব তার বিরুদ্ধে আনা অভিযোগকে মিথ্যাচার দাবি করে এর বিচারের দাবি জানিয়ে শিক্ষক সমিতি বরাবর আবেদন করেন।  শনিবার সমিতির কার্যনির্বাহী সভায় বিষয়টির সত্যতা যাচাই-বাছাইকরনে তিন সদস্যের তদন্ত কমিটি গঠিত হয়। 

কমিটির সদস্যরা হলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দীন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া ও প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম। 

এবিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা লালন বলেন, 'আমি তার বিরুদ্ধে যেসব অভিযোগ করেছি, শিক্ষক সমিতি এর সুষ্ঠু তদন্ত করলে এর সব সত্যতা বেরিয়ে আসবে। '

এ বিষয়ে ড. মাহবুবর রহমান বলেন, 'আমি আমার ব্যবস্থা নিয়েছি'। 

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ভুঁইয়া বলেন, 'কোন অভিযোগ আসলে এব্যাপারে পরবর্তী ব্যবস্থা নিতে হলে যাচাই-বাছাই করেই নিতে হয়।  অভিযোগের সুষ্ঠু তদন্তে ৩ জনকে দেখাশোনার দ্বায়িত্ব দেয়া হয়েছে। '


keya