১১:১১ এএম, ২১ মে ২০১৯, মঙ্গলবার | | ১৬ রমজান ১৪৪০




ইংলিশদের কাছে নাটকীয় হার সরফরাজ বাহিনী

১২ মে ২০১৯, ১০:৩৬ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : জস বাটলারের সেঞ্চুরিতে ইংলিশদের গড়া রানের পাহাড় টপকাতে ঠিক পথেই ছিল পাকিস্তান।  কিন্তু শেষটায় তালগোল পাকিয়ে নাটকীয়ভাবে হেরেছে সরফরাজ বাহিনী। 

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১২ রানে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ইংল্যান্ড।  ৩৭৪ রানের বড় লক্ষ্য তাড়ায় ৩৬১ রানে থামে পাকিস্তান।  এরআগে বৃষ্টিতে ভেসে গিয়েছিল প্রথম ম্যাচ।  

সাউথ্যাম্পটনের রোজ বৌলে শনিবার টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড।  দুই উদ্বোধনী ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও জেসন রয় ১৯ ওভারে তুলে নেন ১১৫ রান।  ৫১ রান করে সাজঘরে ফিরেন বেয়ারস্টো।  রয় করেন ৮৭ রান।  ৪০ রানের ইনিংস খেলেন রুট।  আর খুনে মেজাজে সেঞ্চুরি করে ১১০ রানে অপরাজিত থাকেন বাটলার।  মর্গ্যান অপরাজিত থাকেন ৭১ রানে। 

জবাবে দুই ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান পাকিস্তানকে ভালো শুরু এনে দেন।  ইমাম ফিরে যাওয়ার পর বাবর আজমকে নিয়ে দলকে টানেন ফখর।  এই ওপেনার চতুর্থ ওয়ানডে সেঞ্চুরিতে পৌঁছান ৮৪ বলে।  ১০৬ বলে ১৩৮ রান করেন তিনি।  বাবর করেন ৫১ রান।  মিডল অর্ডার ব্যাটসম্যান আসিফ আলীও করেন ৫১ রান। 

এরপর ব্যাটসম্যানদের নিয়ে বাকি কাজটুকু সারতে পারেননি সরফরাজ আহমেদ।  পাকিস্তান অধিনায়ক অপরাজিত থাকেন ৪১ রানে।  শেষে যে ঝড় তার কাছ থেকে প্রত্যাশিত ছিল সেটি এদিন উঠেনি।  তাই খুব কাছে গিয়েও নাটকীয়ভাবে হেরে যায় পাকিস্তান।  ম্যাচ সেরার পুরস্কার জেতেন জস বাটলার।