১০:৩৮ পিএম, ২৩ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০


ইয়াবা ডিলার ট্যাবলেট সেলিম গ্রেফতার

০৬ আগস্ট ২০১৮, ০৮:১৮ এএম | জাহিদ


সিলেট প্রতিনিধি :  স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তালিকা ভুক্ত ইয়াবা ডিলার সেলিম আহমেদ ওরফে ‘ট্যাবলেট সেলিম’কে বিপুল পরিমাণ ইয়াবা সহ গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। ’ রোববার রাতে তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 

সে উপজেলার বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের মৃত আবদুস ছমেদের ছেলে। 

রোববার সন্ধায় উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজার থেকে একাধিক মাদক মামলার পলাতক আসামী সেলিমকে গ্রেফতার করে স্থানীয় পুলিশ। 

তাহিরপুর থানার ওসি শ্রী নন্দন কান্তি ধর গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে, উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাট বাজারে রোববার সন্ধায় সেলিম ইয়াবা বিক্রয় করছিলো। ’ওই সময়  বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আমির উদ্দিন ও এএসআই মনিরুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি টহল তাকে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করে থানায় নিয়ে আসে। 

এলাকার লোকজন জানিয়েছেন, এক সময় সেলিম ভাড়ায় চালিত মোটরসাইকেল পেশায় জড়িত থাকলেও গত প্রায় অর্ধযুগ ধরে উপজেলার বিভিন্ন এলাকায় ইয়াবা ব্যবসার প্রসার ঘটায়।  এরপর এলাকায় সে ‘ট্যাবলেট সেলিম’ নামেই পরিচিতি লাভ করে। ’ তার নিয়ন্ত্রনে উপজেলার বিভিন্ন এলাকায় ইয়াবা সরবরাহের জন্য কমপক্ষে এক ডজন মোটরসাইকেল চালক ও বেশ কয়েকজন নারী সদস্য রয়েছে। 

ইয়াবা ও চোরাচালান ব্যবসা নির্ব্রেিগ্ন চালিয়ে যাবার জন্য চতুর সেলিম প্রথম স্ত্রী থাকার পরও সীমান্তের ওপারে ভারতের শিলং জেলায় মেঘালয় ষ্টেইটের ঘোমাঘাট এলাকায় অপর এক নৃ-তাত্বিক জনগোষ্ঠীর নারীকেও বিয়ে করে। ’ এপারে আইনশৃংখলা বাহিনীর ধাওয়ার মুখে পড়লে খুব সহজেই পালিয়ে সীমান্তের ওপারে দ্বিতীয় স্ত্রীর নিকট চলে যেত ফের সুবিধাজনক সময়ে এপারে ফিরে এসে সেলিম ইয়াবা ব্যবসাও পরিচালনা করত। 


keya