৬:৫০ এএম, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪১




ই-কলাই ব্যাকটেরিয়ায় আক্রান্ত ডায়রিয়া রোগীর সংখ্যা কমতে শুরু করেছে

২৮ অক্টোবর ২০১৯, ০৪:৩৪ পিএম | নকিব


মো. আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: গত বুধবার রাত ১০ টার পর থেকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৪ ও ৫নং ওয়ার্ডের হরিপুর-দারিয়াপুরসহ পাশ্ববর্তী কয়েকটি এলাকায় ই-কলাই নামক ব্যাকটেরিয়ায় প্রভাবে হঠাৎ করেই ডায়রিয়ার প্রকোপ দেখা দেয়।  তবে কমতে শুরু করেছে ডায়রিয়া রোগীর সংখ্যা।  

সোমবার দুপুর পর্যন্ত ৬’শ ১২ জন ডায়রিয়া রোগী আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী। 

এ বিষয়ে সিনিয়র নার্স সুমি বেগম জানান, এই মূহুর্তে হাসপাতালে ৬২ জন ডায়রিয়া রোগী ভর্তি রয়েছে। 

রোববার দিবাগত রাত ১২টা থেকে সোমবার দুপুর ২টা পর্যন্ত নতুন ভর্তি রোগীর সংখ্যা ৫৬ জন।  আর জায়গার সংকুলান না হওয়ায় হাসপাতালের নতুন ভবনে ডেঙ্গু কর্নারকে অস্থায়ী ডায়রিয়া ওয়ার্ড হিসেবে ব্যবহার করা হচ্ছে এবং সেখানেও রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। 

হাসপাতালে রোগী ও তাদের স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, এখনও নতুনভাবে অনেক ডায়রিয়া রোগী ভর্তি হচ্ছে।  তবে সেটা পূর্বের তুলনায় অনকে কম।  

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার দারিয়াপুর নতুনপাড়া, ফুলতলা মোড়, দারিয়াপুর হাট, হরিপুর বোর্ডঘর, দেওয়ানপাড়া, দুর্গাপুর, উপর-রাজারামপুর, স্বরূপনগর, নামোনিমগাছিসহ পাশ্ববর্তী কয়েকটি এলাকায় বুধবার রাত ১০টার পর থেকে পৌরসভার সরবরাহকৃত পানি পান করার ফলে হঠাৎ করেই ডায়রিয়য়তে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকে।