৫:৪৩ পিএম, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার | | ১৪ রবিউল আউয়াল ১৪৪১




ঈদ সামগ্রী নিয়ে অসহায়দের দ্বারে দ্বারে শ্রীপুরের ব্যবসায়ী সাদ্দাম অনন্ত

০৮ আগস্ট ২০১৯, ১০:২৫ এএম | নকিব


আলফাজ সরকার আকাশ,  শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ "মানুষ মানুষের জন্য - জীবন জীবনের জন্য - একটু সহানুভূতি কি - মানুষ কি পেতে পারে না - ও বন্ধু।  মানুষ মানুষের জন্য"----

ভূপেন হাজারিকার এ কথা গুলো হৃদয়ে নাড়া দেয়ায় কখনো অসহায় কোন ব্যক্তির দ্বারে, আবার কখনো ফুটপাতে পড়ে থাকা ছিন্নমূল মানুষের কাছে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ঈদ সামগ্রী নিয়ে হাজির হচ্ছেন গাজীপুরের শ্রীপুর পুষ্পদাম রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক সাদ্দাম হোসেন অনন্ত। 

এ উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে হতদরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করছেন তিনি।  এসময় তার সাথে ছিলেন শ্রীপুর থানার উপপরিদর্শক (এস আই) শহীদুল ইসলাম মোল্লা বিপিএম।  

৭ আগস্ট বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত  উপজেলার মাওনা চৌরাস্তা,গড়গড়িয়া মাস্টারবাড়ী শ্রীপুর বাজার,বরমী,

জৈনাবাজার,নগরহাওলাসহ  বিভিন্নস্থানে গিয়ে অসহায়, হতদরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে  তিনি ঈদের  সামগ্রী বিতরণ করেন। 

বিতরণ করা ঈদ সামগ্রীর মধ্যে রয়েছে,  চাল,ডাল, সোয়াবিন তৈল, সেমাই,চিনি,সাবান ও জামাকাপড়। 

এসময় পুষ্পদাম রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক সাদ্দাম হোসেন অনন্ত জানান, মানুষের জন্য কাজ করতে আমার সবসময়ই  ভালো লাগে।  ঈদের আনন্দ কারো একার নয়।  ধনী-গরিব সকলের মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতেই আমি চেষ্টা করছি।  সমাজের সকল বিত্তবান ব্যক্তিরা এগিয়ে আসলেই মানবতার জয় হবে।  

কিছু আগে মৃত্যু বরণ করা বাবার স্মৃতি স্মরণ করে তিনি বলেন,  আমার বাবা প্রত্যেক ঈদের আগে উনার সাধ্যমত এলাকার গরীব মানুষদের জন্য কিছু করতেন।  আজ বাবা নেই, তাই উনার দেখনো পথের অনুসরণ করছি।  আর অসহায় মানুষ গুলোর  মুখের হাসি আমাকে আনন্দ দেয়,তৃপ্তি পাই।  

শ্রীপুর থানার উপপরিদর্শক (এস আই) শহীদুল ইসলাম মোল্লা বিপিএম জানান, সাদ্দাম হোসেন অনন্ত আমার জানা মতে একজন মানবতার দিশারি।  অসহায়দের পাশে দাড়াতে সবসময়ই তাকে এগিয়ে আসতে দেখি।  তার জন্য দোয়া ও সহযোগিতা রইল। 

আব্দুল আউয়াল বিশ্ববিদ্যালয় কলেজের সমাজকর্ম বিষয়ের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ফরহাদ তালুকদার জানান, সরকারের একার পক্ষে সমাজের সকল অসহায় ব্যক্তিদের পাশে দাঁড়ানো অনেক সময় সম্ভব হয়ে উঠেনা।   সে ক্ষেত্র সমাজের সকল বিত্তবান শ্রেণির মানুষকে এগিয়ে আসতে হবে।  আমি পুষ্পদাম রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক সাদ্দাম হোসেন অনন্তকে অসহায়, হতদরিদ্র ও প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানোর জন্য সাদুবাদ জানায়।