৯:২৫ পিএম, ২৮ মার্চ ২০২০, শনিবার | | ৩ শা'বান ১৪৪১




উত্তপ্ত মুন্সীগঞ্জের মোল্লাকান্দিতে দু”গ্রুপের পাল্টাপাল্টি হামলায় ৬ জন গুলিবিদ্ধ সহ আহত-১২

০৪ ফেব্রুয়ারি ২০২০, ০৫:০৬ পিএম | নকিব


শুভ ঘোষ,মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের হামলা-পাল্টা হামলা, ভাংচুর, গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। 

সকাল থেকে দফায় দফায় এ হামলা ও পাল্টা হামলার ঘটনা  উভয় পক্ষের ৬জন গুলিবিদ্ধ সহ আহত হয়েছে ১২জন।  আহতদের মধ্যে গুলিবিদ্ধ ফাহিম দেওয়ান(১৬) , আকাশ দেওয়ান (২০), সাহাবুদ্দিন তালুকদার(৪৫), হাসিবুল (২০), আবু সাইদ( ৬০), রাকিব (২৫) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।  অপর আহত সুমা বেগম(৩০), লাকি বেগম(২৮), বিউটি বেগম(৪০) সহ বাকিদের কে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়। 

স্থানীয়রা জানায়, সকালে পুরাবাজার এলাকায় মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদ সদস্য স্বপন দেওয়ান ও মেজবাউদ্দিন ঢালীর সমর্থকদের মধ্যে কথাকথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।  এঘটনাকে কেন্দ্র করে দুপুর ২টার দিকে স্বপন দেওয়ান ও তার লোকজন নোয়াদ্দা এলাকা হামলা চালিয়ে ককটেল বিস্ফোরণ ঘটায়। 

পরে মেজবাউদ্দিন সমর্থকরা বিকালে স্বপন দেওয়ানের এলাকায় পাল্টা হামলা চালালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।  এসময় স্থানীয় নোয়াদ্দা , আমঘাটা, কংশপুরা , মুন্সীকান্দি, বেহারকান্দি, ল²ীদিবি , ঢালী কান্দি সহ ৮টি গ্রামের সংঘর্ষ ছড়িয়ে পরে।  এতে স্বপন গ্রুপের ৪জন ও মেজবাউদ্দিন গ্রুপের ২জন গুলিবিদ্ধ সহ ১২জন আহত হয়। 

মেজবাউদ্দিন ঢালী জানান, বাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুপুরে আমার গ্রামে হামলা চালায় স্বপণ দেওয়ানের লোকজন ।  এর আগেও স্বপন এলাকা সন্ত্রাসী হামলা চালিয়েছে।  আমার এলাকার ২জন গুলিবিদ্ধসহ ৫জন আহত হয়েছে। 

স্বপন দেওয়ান জানান, সকালে পুরা বাজারে আমার সমর্থকদের মারধর করে মেজবাউদ্দিন ঢালীর লোকজন।  বিকালে তারা অস্ত্রসস্ত্র নিয়ে আমার বাড়ি সহ গ্রামে হামলা,ভাংচুর ,গুলি ও ককটেল বিস্ফোরন ঘটায়। 

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিচুর রহমান জানান, ঘটনার সংবাদ পাওয়ার পর পর ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।  এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।  ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।