৮:৫১ এএম, ২৭ মার্চ ২০১৯, বুধবার | | ২০ রজব ১৪৪০




উত্তাল ঢাবি, ভোট বাতিল দাবি ছাত্রলীগেরও

১২ মার্চ ২০১৯, ১২:৫১ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আলাদা আলাদা স্থানে অবস্থান নিয়েছে ছাত্রদল, ছাত্রলীগ ও বামজোটের নেতাকর্মীরা। 

মঙ্গলবার (১২ মার্চ) সকালে ভিপি পদের ফলাফল পরিবর্তনের দাবিতে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে ছাত্রলীগ।  ভিসিও কার্যালয়ের সামনে টায়ারে আগুন জালিয়ে তারা বিক্ষোভ করছেন। 


সকাল সাড়ে ১০টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।  তারা নির্বাচনের ফলাফল, পুনঃনির্বাচন চেয়ে তফসিল, ভিসির পদত্যাগসহ বিভিন্ন শ্লোগান দিচ্ছেন। 

অপরদিকে বেলা ১১টার দিকে বামজোটের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।  বিভিন্ন দাবি সংম্বলিত প্ল্যাকার্ডসহ তারা অবস্থান নিয়েছেন।  


নির্বাচনকে কেন্দ্র করে সবারই বিরোধী অবস্থানের কারণে বিশ্ববিদ্যালয়ের উত্তেজনা বিরাজ করছে।  আলাদা আলাদা অবস্থানে নিয়ে উত্তপ্ত হয়ে উঠছে ক্যাম্পাস।   স্লোগানে স্লোগানে ঢাবি ক্যাম্পাস প্রকম্পিত করে তুলছেন। 


ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।  ক্যাম্পাসে প্রবেশের বিভিন্ন রাস্তা শাহবাগ, নীলক্ষেত, পলাশী, বকশিবাজার পুরোপুরি ব্যারিকেড দিয়ে যানবাহন প্রবেশে নিয়ন্ত্রণ করা হচ্ছে। 


keya