৩:১৫ এএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

উদীচীর হেমন্ত উৎসব ১১ নভেম্বর

০৩ নভেম্বর ২০১৭, ০৮:৪১ এএম | মুন্না


হাকিকুল ইসলাম খোকন, হেলাল মাহমুদ, বাপসনিঊজ : নিউইয়র্কে হেমন্ত উৎসবের আয়োজন করছে উদীচী।  আগামী ১১ ও ১২ নভেম্বর জ্যাকসন হাইটসের ৭৩-১০ ৩৪ অ্যাভিনিউয়ে এ উৎসবের আয়োজন করা হচ্ছে। 

আয়োজকেরা জানান, উৎসব ও মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।  ১১ নভেম্বর কর্মসূচির মধ্যে রয়েছে হেমন্ত র‌্যালি, পিঠা উৎসব, শিশু কিশোরদের বাংলা লেখন, পঠন, আবৃত্তি ও চিত্রাঙ্কন (সবার জন্য উন্মুক্ত), চলচ্চিত্র প্রদর্শনী, সমসাময়িক বিষয়ের ওপর আলোচনা ও সেমিনার।  উদীচীর শিক্ষার্থীদের সংগীত, নৃত্য, তবলা, গণসংগীত পরিবেশনা, আবৃত্তির আয়োজনও থাকবে। 

১২ নভেম্বরের কর্মসূচির মধ্যে থাকছে, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক আড্ডা, শিশু-কিশোরদের সংগীত ও নৃত্য প্রতিযোগিতা, চলচ্চিত্র প্রদর্শনী, গুণীজন সংবর্ধনা, উদীচী শিল্পীদের গণসংগীত, শিক্ষার্থীদের সংগীত, নৃত্য এবং তবলা পরিবেশনা, উদীচী শিক্ষকদের পরিবেশনায় ‘হাজার বছরের গান’ ইত্যাদি। 

‘হাজার বছরের গান’ পর্বে অংশ নেবেন মুত্তালিব বিশ্বাস, শফী চৌধুরী ও জীবন বিশ্বাস।  এ উৎসবের অন্যতম আকর্ষণ হবে দুলাল ভৌমিকের একক পরিবেশনা ‘চল রে মন মাটির টানে’ এবং সৈয়দ আবদুল হাদি ও তনিমা হাদির ‘কিছু কথা কিছু গান।  অনুষ্ঠান থাকবে সবার জন্য উন্মুক্ত।  মেলায় পণ্যের স্টলেরও ব্যবস্থা থাকবে।