৭:৫৪ পিএম, ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার | | ৭ রবিউল আউয়াল ১৪৪০




উরুগুয়েকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে ফ্রান্স

০৬ জুলাই ২০১৮, ১১:৫১ পিএম | সাদি


এসএনএন২৪.কম : ম্যাচের ৪০ মিনিটে ফ্রান্সের পক্ষে গোল করে লিড এনে দেন রাফায়েল ভারানে।  এদিকে নিঝনি নভোগোরদ স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে দলের সেরা তারকা এদিনসন কাভানিকে ছাড়াই মাঠে নামছে অস্কার তাবারেজের উরুগুয়ে। 

লড়াইটা দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন দলেরও।  ১৯৩০ ও ১৯৫০ আসরের চ্যাম্পিয়ন উরুগুয়ে।  অন্যদিকে ১৯৯৮ সালের চ্যাম্পিয়ন ফ্রান্স।  লড়াইটা হবে লাতিন আর ইউরোপের ফুটবলের। 

শেষ ষোলোর ম্যাচে উরুগুয়ের প্রতিবেশী আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টারে এসেছে ফ্রান্স।  তাই ফ্রান্সের জন্য লাতিন কৌশল বোঝা একটু সহজ হতে পারে! এছাড়া ফ্রান্সের তরুণ তারকা এমবাপ্পে আছেন দুর্দান্ত ফর্মে। 

তবে পিছিয়ে নেই উরুগুয়েও।  সুয়ারেজ-কাভানিও যেকোনো ডিফেন্স তছনছ করতে ওস্তাদ।  তবে উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ কপালের ভাঁজ হয়ে আছেন কাভানি।  আজকের ম্যাচে তাকে ছাড়াই দল সাজাতে হয়েছে তাবারেজকে। 

সর্বশেষ ২০১০ সালের বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল উরুগুয়ে ও ফ্রান্স।  ড্রতে শেষ হয় সেই ম্যাচ।  সবমিলে বিশ্বকাপে দুই দল মুখোমুখি হয়েছে ৩টি ম্যাচে।  যেখানে দুটি ম্যাচ ড্র হয়।  এক ম্যাচে জয় পায় উরুগুয়ের।  শুক্রবারের ম্যাচের ফলাফল কী হয় তা জানতে আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। 

উরুগুয়ের একাদশ
ফার্নান্দো মুসলেরা, হোসে মারিয়া গিমেনেস, নাহিতান নানদেস, দিয়েগো গোদিন, রদ্রিগো বেতানকুর, লুইস সুয়ারেজ, ক্রিস্তিয়ান স্তুয়ানি, লুকাস তোরেইরা, মাতিয়াস ভেসিনো, দিয়েগো দাহাল্ত, মার্তিন কাসেরেস। 

ফ্রান্সের একাদশ
হুগো লোরিস, রাফায়েল ভারানে, বেঞ্জামিন পাভার, পল পগবা, সামুয়েল উমতিতি, অলিভিয়ের জিরুদ, আঁতোয়া গ্রিজমান, কিলিয়ান এমবাপ্পে, করেন্তিন তোলিসসো, এনগোলো কান্তে, লুকাস হার্নান্দেস। 



keya