৫:২৮ এএম, ২৯ ফেব্রুয়ারি ২০২০, শনিবার | | ৫ রজব ১৪৪১




উৎসবে আমেজে ‘সঞ্জীবনী ৩৩’র ব্যাচ ডে

১৫ জানুয়ারী ২০২০, ০৫:৪০ পিএম | নকিব


মুনজুরুল ইসলাম নাহিদ, ইবি প্রতিনিধি: নানা আয়োজনের মধ্যদিয়ে ভর্তির এক বছর পূর্তি পালন করেছে ইসলামী বিশ^বিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।  বিশ^বিদ্যালয়ের ৩৩তম ব্যাচ হিসেবে ব্যাচ ভিত্তিক সংগঠন ‘সঞ্জীবনী ৩৩’ এর আয়োজনে উদযাপিত দিবসটি। 

বিশ^বিদ্যালয়ে ভর্তির শুরুতে সম্মিলিত কোনো অভিষেক অনুষ্ঠান না হওয়ায় একই সাথে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানও। 

বর্ণাঢ্য আনন্দ র‌্যালি, কেক কাটা, আবির উৎসব, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ জমকালো আয়োজন মধ্যদিয়ে দিনটি উদযাপন করে শিক্ষার্থীরা।  গায়ে সাদা টি-শার্ট আর হাতে- মুখে আবির মেখে আনন্দ-উল্লাসে সারাদিন মেতে ওঠে তারা। 

দিনের শুরু থেকেই নিজ নিজ বিভাগে একত্রিত হয় শিক্ষার্থীরা।  সেখান থেকে টি শার্ট পরে আবির মেখে প্রতিটি বিভাগের শিক্ষার্থীরা আলাদাভাবে ক্যাম্পাস প্রদক্ষিণ করে মিলিত হয় ক্যাম্পসের বাংলা মঞ্চে।  সেখানে বেলা ১২টায় অভিষেক ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। 

ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. ছাইদুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।  এসময় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও রেজিস্টার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।  এছাড়াও উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ।  এসময় শিক্ষার্থীদেররে ফুল দিয়ে বরণ করে নেয় বিশ^বিদ্যালয় প্রশাসন

আলোচনাসভা শেষে সভা এক বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়।  পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে সম্মিলিত আনন্দ র‌্যালি বের হয়।  বাদ্যযন্ত্র ও তালে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন।  শেষে দুপুর তিনটায় শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।