৪:২১ এএম, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার | | ৮ সফর ১৪৪০


একজন আদর্শ নেতার নেতৃত্বই দলের সামগ্রীক কর্মশৈলীর বিকাশ ঘটায়

০৭ জুন ২০১৮, ০২:৩৩ পিএম | সাদি


জাহাঙ্গীর আলম, নেত্রকোনা প্রতিনিধি : নেতৃত্ব প্রদানকারী নেতার বা উদ্যোগতার এমন একটি গুণ যা তার ভিতরের উদ্যমশীলতাকে তাঁর দলের মধ্যে সঞ্চালিত করে দলের উদ্যমশীলতাকে জাগিয়ে তোলে। 

নেতৃত্ব হল সামাজিক প্রভাবের প্রক্রিয়া যার সাহায্যে মানুষ কোনও একটি সর্বজনীন কাজ সম্পন্ন করার জন্য অন্যান্য মানুষের সহায়তা ও সমর্থন লাভ করতে পারে।  তাই জন সাধারনের কাছে সহায়তার হাত বাড়িয়ে দেয় মুক্তিযুদ্ধ কালীন ১১নং সেক্টরের ৪নং টাইগার কোম্পানীর ইঞ্জিনিয়ারিং গ্রপের কমান্ডার ও সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা বীরমুক্তিযোদ্ধা আবু আক্কাস আহমেদ। 

তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে বঙ্গবন্ধুর আর্দশকে টিকিয়ে রাখতে দিন রাত কাজ করে যাচ্ছে পোছে যাচ্ছে কৃষক থেকে শুরু করে হত দরিদ্র মানুষের ঘরে ঘরে বাড়িয়ে দিচ্ছেন সাহায্যের হাত তিনি ইতি মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে ধানের চারা বিতরন থেকে শুরু করে পাশে দারাচ্ছে বিভিন্ন সমস্যার দরিদ্রদের মাঝে, ছাত্র-ছাত্রী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও পথচারীদেরকে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে ৭ই মার্চ হতে মাস ব্যাপি কর্মসূচির আয়োজন করেন তিনি। 

এতে প্রজেক্টর এর মাধ্যমে নেত্রকোণা শহীদ মিনার প্রাঙ্গনে সন্ধ্যা ৬:০০ থেকে রাত১০:০০ পর্যন্ত  জাতির পিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন মুক্তিযুদ্ধের চলচিত্র প্রদর্শণী, স্বাধীনতার ঘোষণা, বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন মূলক কর্মকান্ড, স্বাধীনতার ইতিহাস, স্বাধীনতার গান প্রদর্শন করা হয় সেই সাথে ছাত্র-ছাত্রীদের হাতে বঙ্গবন্ধুর আত্মজীবনীর বই তুলে দেন এবং মুক্তিযোদ্ধাদের নিয়ে মুক্তিযুদ্ধের গল্প শোনানো হয়। 

এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে নৌকা মার্কায় ভোট চাইছেন সাধারণ মানুষের কাছে ও নিজ উপস্থিতে  বিগত সরকারের ৯ বছরের উন্নয়ন কর্মকান্ডের লিফলেট পোছে দিচ্ছে সাধারন মানুষের হাতে হাতে। 

বর্তমান সরকারকে এগিয়ে নিয়ে যেতে সর্বদাই নতুন নতুন চিন্তার খোঁজে থাকেন যেন দল কল্পিত পথে অগ্রসর হতে পারে কারন তিনি যানেন যে নেতৃত্ব যত সুগঠিত হয় দলের ফলাফল ততই আশানুরূপ হয় এবং একটা সময়পর তা নিদিষ্ট লক্ষে পৌঁছায়। 


keya