৯:২৭ এএম, ৮ আগস্ট ২০২০, শনিবার | | ১৮ জ্বিলহজ্জ ১৪৪১




একজন দেশপ্রেমীকের সততা ও রাজনৈতিক আদর্শ

১২ জুলাই ২০২০, ০৫:২২ পিএম | নকিব


প্রদীপ শীল, রাউজান প্রতিনিধি : একজন দেশপ্রেমীকের সততা ও রাজনৈতিক আদর্শ নিয়ে গর্বিত হলো হলদিয়া বাসী। 

জানা যায়, রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তা গ্রামের মধ্যপ্রাচ্য প্রবাসী, সাবেক ছাত্রনেতা দিদারুল আলম গুন্নু সুদুর প্রবাস থেকে কাজ করছেন এলাকার উন্নয়নে। 

এলাকার সাধারণ মানুষও গরীবের বন্ধু খ্যাত গুন্নুকে ভাল বাসেন আন্তরিক ভাবে।  এক সময়ে সৌদি আরবস্থ জেদ্দা সিটি আওয়ামীলীগের সাবেক সভাপতি দিদারুল আলম গুন্নু স্বপ্ন দেখেন নিজ জম্মভূমি হলদিয়াকে নিয়ে। 

তাই রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নকে সাজাতে চায় নিজের পরিকল্পনায়।   তিনি ইতিমধ্যে নিজস্ব খরচে কয়েকটি যাত্রী চাউনি, কালভাট করেছেন জনস্বার্থে।  এছাড়া হতদরিদ্র অনেক লেকজনকে বসত ঘর করে দিয়েছে

স্থানীয়রা জানান, গরীবের বন্ধু গুন্নু অ-কাতরে দান করেন এলাকার লোকজনকে।  এছাড়া সম্প্রতি বৈশ্বিক করোনাভাইরাজ প্রাদুর্ভাবে সারা বিশ্ব যখন কর্মহীন, তখন গরীবের বন্ধু গুন্নু সুদুরি প্রবাস থেকে হলদিয়া ইউনিয়নে গরীব, অসহায়, মানুষের পাশে দাঁড়িয়েছিল নিজের প্রতিনিধির মাধ্যমে।  তিনি খাদ্য সামগ্রী বিতরণ করে প্রমাণ করেছেন মানবতায় ধর্ম।  জনগন হচ্ছে রাজনীতির শক্তি। 

এ ব্যাপারে মুঠোফোনে মধ্যপ্রাচ্য প্রবাসী আওয়ামীলীগ নেতা দিদারুল আলম গুন্নু জানান, আমি বঙ্গবন্ধুর আদর্শে ৮০ দর্শকে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হয়েছিলাম।  এখও  দেশমাতৃকার জননী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করছি। 

তিনি বলেন,  রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী ও উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দর চৌধুরী বাবুলের নেতৃত্বে সুদুর প্রবাস থেকে এলাকায় কাজ করছি। 

তিনি বলেন, হলদিয়ার উন্নয়নে রাউজানের জননন্দিত নেতা আমার অভিবাবক এবিএম ফজলে করিম চৌধুরী যদি ইচ্ছা পোষণ করেন তাহলে আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করবো।  তিনি আরো বলেন, আমি হলদিয়ার মানুষের সেবক হিসাবে কাজ করতে চাই।  সন্ত্রাস, মাদক ও পরিচ্ছন্ন ইউনিয়ন করাই আমার লক্ষ্য।