১১:৪৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার | | ১০ মুহররম ১৪৪০


বিলাইছড়িতে ফলদ বৃক্ষমেলা

এক থোকায় ৬ আনারস!

১২ জুলাই ২০১৮, ০২:১৬ পিএম | মাসুম


পুষ্প মোহন চাকমা, বিলাইছড়ি প্রতিনিধি : রাঙামাটির বিলাইছড়ি উপজেলা ‘ফলদ বৃক্ষমেলা’য় নিয়ে আসা এক থোকায় ৬ আনারসের একটি ব্যতিক্রমী দেশীয় আনারস দেখা গিয়েছে।  উপজেলার বিলাইছড়ি ইউনিয়নের পাংখোয়াপাড়া গ্রামের রোয়াল খাম পাংখোয়া তার বাগান থেকে ফলদ বৃক্ষমেলায় এ আনারস নিয়ে আসে। 
বিলাইছড়ি উপজেলা উপ-সহকারি কৃষি কর্মকর্তা নূর মোহাম্মদ জানান,আমি কৃষকের বাগানে গিয়েছি।  আনারস চাষসহ কৃষি কাজে তার যথেষ্ট আগ্রহ রয়েছে। 
তিনি আরও জানান, তার বাগানে এক থোকায় ৬টি আনারস প্রজনন সংক্রান্ত কারণেই হতে পারে।  এক থোকায় একই সময়ে ৬টি চারা প্রজনন লাভ করায় ৬টি আনারসই সমান আকার ও সমান পরিপক্কতা লাভ করেছে বলে তিনি মন্তব্য জানান। 

উল্লেখ্য, বিলাইছড়ি উপজেলা কৃষি বিভাগ ১০জুলাই হতে ১২জুলাই ২০১৮ তিন দিনের ফলদ বৃক্ষমেলার আয়োজন করেছে।  মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমা। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার আসিফ ইকবাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান, অমৃতসেন তঞ্চঙ্গ্যা, বিলাইছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, কেংড়াছড়ি ইউপি চেয়ারম্যান অমরজীব চাকমা, আলিখিয়ং রেঞ্জ কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ। 
সভায় স্বাগত বক্তব্য উপস্থাপন করেন, উপজেলা কৃষি কর্মকর্তা মাহফুজুর রহমান। 

মেলা সমাপ্তি ঘটে ১২ জুলাই । 


keya