৪:৪৪ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮, রোববার | | ৭ রবিউস সানি ১৪৪০




এমপিও থেকে নাম বাদপড়ায় শিক্ষকের আত্মহত্যা

১০ অক্টোবর ২০১৮, ০৯:০৭ পিএম | জাহিদ


জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি : এমপিও (মান্থলি পে অর্ডার) থেকে নিজের নাম বাদ পড়ায় ক্ষোভে ও দুঃখে বিষ খেয়ে আত্মহনন করে নীরব প্রতিবাদ জানিয়ে না ফেরার দেশে চলে গেলেন সাতক্ষীরার তালা উপজেলার সেনেরগাঁতি মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক বিধান চন্দ্র ঘোষ (৪৫)। 

মঙ্গলবার রাতে তিনি বিষপান করেন এবং বুধবার সকালে তিনি মারা যান। 

পারিবারিক সূত্রে জানা গেছে, ২০০২ সালের ২৩ জুন বিদ্যালয়ে যোগদানের পর থেকে তিনি সরকারি বিধি মোতাবেক বিদ্যালয় থেকে বেতন ভাতা পেয়ে আসছিলেন।  সম্প্রতি তার নাম বিদ্যালয়ের মাসিক বেতন তালিকা এমপিও থেকে বাদ পড়ে।  এ নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ মন্ত্রণালয়ে যোগাযোগ করেও কোনো সন্তোষজনক জবাব পাননি।  ফলে বেশ কয়েক মাস যাবত তিনি কোনো বেতন ছাড়াই শিক্ষকতা করে আসছিলেন। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মজিদ বলেন, বিধান চন্দ্র ঘোষ মঙ্গলবার সন্ধ্যায় বাজার থেকে কীটনাশক কিনে আনেন।  পরে তিনি সবার অজান্তে সেই বিষপান করে তিনি বাড়ির পাশের একটি হলদি বাগানে পড়ে ছিলেন।  স্থানীয়রা দেখতে পেয়ে দ্রুত তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেন।  আজ সকালে তিনি সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, শিক্ষক বিধান চন্দ্র আত্মহত্যার ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। 



keya