৪:১১ পিএম, ২১ আগস্ট ২০১৯, বুধবার | | ১৯ জ্বিলহজ্জ ১৪৪০




এমপি হিসেবে শপথ নিলেন বিএনপির জাহিদুর

২৫ এপ্রিল ২০১৯, ০১:১৯ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত দুই এমপির পর এবার শপথ নিলেন ধানের শীষ প্রতীকে নির্বাচিত এমপি বিএনপির জাহিদুর রহমান জাহিদ। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ১২টা ১০ মিনিটে তাকে শপথবাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।  বিষয়টি জানিয়েছেন জাতীয় সংসদ সচিবালয়ের জনসংযোগ শাখার পরিচালক তারিক মাহমুদ। 

এর আগে শপথ নিতে সকাল থেকেই আনুষ্ঠানিকতা শুরু করেন বিএনপি নেতা জাহিদুর।  একাদশ সংসদ নির্বাচনের ফলাফল বর্জন করে নতুন নির্বাচনের দাবি জানিয়ে আসা বিএনপির দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করেই শপথ নিতে সকালে সংসদ ভবনে যান তিনি। 

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, দলের সিদ্ধান্ত ছিল শপথ না নেওয়ার।  তারপরও আমরা শুনেছি তিনি সংসদে গেছেন।  এখন দল তার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।   আমরা তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলাম।  কিন্তু তাকে পাওয়া যায়নি।  

গত ৩০ শে ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসন (পীরগঞ্জ-রাণীশংকৈল) থেকে নির্বাচিত হন পীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহিদুর রহমান জাহিদ।  ধানের শীষ প্রতীকে ৮৮ হাজার ৫১০ ভোট পেয়ে বিজয়ী হন তিনি।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক এমপি ইমদাদুল হক মটরগাড়ী মার্কায় পান ৮৪ হাজার ৩৯৫ ভোট। 

ওই নির্বাচনে ৩০০ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মাত্র আটজন এমপি নির্বাচিত হন।  এর মধ্যে ঐক্যফ্রন্টভুক্ত গণফোরাম নেতা সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান আগেই ‘দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে’ শপথ নেন।  বিএনপির জাহিদুর রহমানও সেই দলে ভিড়ে যাওযায় শপথছাড়া ধানের শীষের এমপি বাকি থাকলেন পাঁচজন।  এরা হলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, হারুন অর রশীদ, আবদুস সাত্তার, মোশাররফ হোসেন ও আমিনুল ইসলাম।